সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি


চরফ্যাসন উপজেলা নির্বাহি অফিসার(ইউএনও) মো. রুহুল আমিনকে প্রত্যাহারের দাবী জানিয়েছেন চরফ্যাসনের ব্যবসায়ী সমিতির নেতারা।আজ বুধবার বিকেলে চরফ্যাসন বাজার ব্যবসায়ী সমিতি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবী জানানো হয়েছে। ব্যবসায়ী নেতারা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন,১৫নভেম্বর উপজেলা প্রশাসন চরফ্যাসন এর ফেইস বুক আইডিতে উপজেলা নির্বাহী অফিসার ১০দিনের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয় থেকে ডিলিং লাইসেন্স সংগ্রহের জন্য ব্যবসায়ীদের সময় দেন। কিন্তু পর দিন ১৬নভেম্বর চরফ্যাসন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে ডিলিং লাইসেন্স না থাকায় ১০হাজার টাকা করে ব্যবসায়ীদের গণহারে জরিমানা আদায় করেন। ১০দিন সময় অতিবাহিত না হতে কেন জরিমানা ব্যবসায়ী নেতৃবৃন্দ বিষয়টি জানতে চাইলে তিনি অসৌজন্যমুলক আচরণ করেন।
এছাড়াও বক্তারা লিখিত বক্তব্যে আরো বলেন, করোনা প্রাদুর্ভাবের কারনে  দ্বীর্ঘদিন বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর  লগডাউন শেষে ব্যবসায়ীরা কিছুটা সচল হওয়ার পথে এসময়   ইউএনও রুহুল আমিন  মাস্ক পরা বাধ্যতামুলক করতে বাজারে অভিযান চালিয়ে মাস্ক না পরায় অনেক ক্ষুদ্র ব্যবসায়ীদের ও ক্রেতাদের  মোটা অংকের জরিমনা আদায় করেন।যা পরিশোধ করা এসব ক্ষুদ্র ব্যবসায়ী ও ক্রেতাদের সাধ্যের বাহিরে। এবং কারনে অকারনে বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচলানা করেন। এসব কারনে বাজার এখন ক্রেতা শুন্য হয়ে পরেছে। ঋনগ্রস্ত হয়ে পরেছে অসংখ্য ব্যবসায়ীরা। এসব ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ও সমিতির নেতারা ১ ডিসেম্বরের মধ্যে  নির্বাহি অফিসারকে প্রত্যাহারের দাবীতে বিভিন্ন কর্মসূচী ঘোষনা করেছেন। চরফ্যাসন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি প্রভাষক মনির উদ্দিন চাষী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।
এদিকে উপজেলা নির্বাহী অফিসার মো, রুহুল আমিন বলেছেন, ইতিপুর্বে ডিলিং লাইসেন্স এর জন্য সকল ব্যবসায়ীদেরকে বলা হয়েছে। এবং অনেক ব্যবসায়ীরা উপজেলা থেকে ফরম ও সংগ্রহ করেছেন। ডিলিং লাইসেন্স  সম্পর্কে যেসব ব্যবসায়ীরা জানেনা তাদেরকে জানানোর জন্যই ফেইসবুক আইডিতে পোষ্ট দিয়ে জানানো হয়েছে। ভ্রাম্যমান আদালতের অভিযান করা হয় বাজার মনিটরিংএর অংশ হিসেবে। এবং করোনার প্রাদূর্ভাব এড়াতে জনগনকে  মাস্ক পরা বাধ্যতামুলক করতে ভ্রাম্যামান আদালতের অভিযান নিয়মিত অভিযানের একটি অংশ।
ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, যুগ্ন সম্পাদক মাইনুল ইসলাম মনির, বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি শহিদুল ইসলাম দুলাল, জ্বালানি ব্যবসায়ীর সভাপতি ইয়াছিন আরাফাত, সাইফুল ইসলাম সবুজ, ফরিদ উদ্দিন, নুরে আলম মিয়াজীসহ ব্যবসায়ী নেতারা এসময় উপস্থিত ছিলেন।


পরবর্তী খবর পড়ুন : চরফ্যাসনের মিনা বাজারের গলি পথ জবর দখল করে পাকা ঘর নির্মাণ

আপনার মতামত লিখুন :