চরফ্যাসনের দক্ষিণ আইচায় সুপারী চোর ধরে বিপাকে গৃহস্থ
প্রতিক ছবি


চরফ্যাসনের দক্ষিণ আইচা থানার চর আর কলমী গ্রামে সুপারী চুরির ঘটনায় বিপাকে পরেছেন সুপারী বাগানের মালিক আবু তাহের মুন্সিসহ গ্রামবাসীরা। সুপারী চুরির সময় প্রতিবেশী কিশোর আল আমিনকে হাতে নাতে ধরে ফেলে বাগান মালিক। কিশোর ‘চোর’ ধরা নিয়ে এখন বাগান মালিকসহ গ্রামবাসীরা বিপাকে পরেছেন। এ নিয়ে গ্রামজুড়ে উত্তেজনা ও ক্ষোভ বাড়ছে।
জানাগেছে, ২৫ অক্টোবর, রোববার  দিবাগত  রাতে চর আর কমলী গ্রামের আবু তাহের মুন্সির বাগানে হানা দেয় কিশোর আল আমিন। সুপারী নামাতে গাছে উঠলে বাগান মালিক আবু তাহের মুন্সি সুপারীসহ তাকে আটক করেন। আটকের পর আল আমিনের অভিভাবক এবং গ্রামবাসীদের খবর দেয়া হয়। গ্রামবাসী ও আল আমিনের অভিভাবকরা বিষয়টি নিয়ে সামাজিক ভাবে সমঝোতায় বসলে ঘটনাস্থলে উপস্থিত হয় দক্ষিণ আইচা থানা পুলিশের একটি দল। দক্ষিণ আইচা থানার এসআই মেহেদী হাসান  জানায়, শিশুকে চুরির অপবাদে  আটক রেখে নির্যাতন করা হচ্ছে-৯৯৯ থেকে এমন  সংবাদ পেয়ে উদ্ধারের জন্য গিয়েছিলেন  তারা। ঘটনাস্থলে গিয়ে পুলিশ কিশোর আল আমিনকে সুপারীসহ উদ্ধার করে বড় ভাই ইমনের  হাতে তুলে দেন। পাশাপাশি সুপারী বাগান মালিক আবু তাহের মুন্সিকে ক্ষতিপূরণ বাবদ ৩ হাজার টাকা দেয়ার সিদ্ধান্ত দেয়া হয়।তাৎক্ষণিক ভাবে এই ক্ষতিপূরণের ৩ টাকার জিম্মাদার হন স্থানীয় যুবক হারুন।পরদিন ক্ষতিপূরণের এই টাকা পরিশোধের কথা ছিল।
এদিকে শুক্রবার কিশোর আল আমিনের বড় ভাই ইমন বাদি হয়ে দক্ষিণ আইচা থানায় চাদাঁদাবী এবং পরিশোধ না করায় ছোটভাই কিশোর আল আমিনকে আটক এবং নির্যাতনের অভিযোগ তুলে দক্ষিণ আইচা থানায় অভিযোগ দাখিল করেন। এই অভিযোগে বাগান মালিক আবু তাহের মুন্সির জামাতা বাবুল, প্রতিবেশী ফুয়াদ  এবং জিম্মদার হারুনকে আসামী করা হয়েছে। পাশাপাশি বাগান মালিক আবু তাহের মুন্সিও থানায় পাল্টা অভিযোগ করেছেন। অভিযোগে কিশোর আল আমিন, বড় ভাই ইমন ও দুলালকে আসামী করা হয়েছে। দুলাল বাংলাদেশের একটি বিশেষ বাহিনীতে কর্মরত আছেন। তার বিরুদ্ধে বাগান মালিকসহ গ্রামবাসীকে হুমকী দেয়ার অভিযোগ আনা হয়েছে। পাল্টাপাল্টি এই অভিযোগের প্রেক্ষিতে শনিবার দক্ষিণ আইচা থানার ওসি তদন্ত মিলন কুমার ঘোষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
অভিযুক্ত হারুনসহ গ্রামবাসীরা জানান, এই কিশোর ইতিপূর্বে চুরি করার সময় গরুসহ হাতে নাতে আটক হন। গ্রামজুড়ে নানান অপরাধের সাথে জড়িয়ে পরেছে সে। কিন্ত বয়স বিবেচনায় কেউ কিছু বলতে পারছে না। কিশোরের পরিবারও তাকে সংশোধনের উদ্যোগ না নিয়ে উল্টে গ্রামবাসীকে জব্দ করছে।
দক্ষিণ আইচা থানার ওসি (তদন্ত)  মিলন কুমার ঘোষ  জানান,কিশোর কর্তৃক বাগানের সুপারী চুরিকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। যা পুলিশের মধ্যস্থতায় নিষ্পত্তি করা হয়েছিল। এখন বাগান মালিকসহ গ্রামবাসীর বিরুদ্ধে চাঁদাদাবী কিংবা কিশোর আল আমিনকে নির্যাতনের যে অভিযোগ তোলা হয়েছে তার তা তদন্ত করে দেখা হচ্ছে।


শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বে অনন্য -এনামুল হক শামীম
ছাত্রলীগ সভাপতির ছবি এডিটিং করে ফেসবুকে দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন
বাবুগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত
আমতলীতে ভয়াবহ অগ্নিকান্ড পুড়ে গেছে বসতঘর
চরফ্যাসনে বিয়ের প্রলোভনে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত
চরফ্যাসনের দুলারহাটে করোনা সংক্রমণ এড়াতে ৪ বাড়ি লকডাউন
হিলিতে ১শ পরিবারের মাঝে পুষ্টি খাদ্য বিতরণ
চরফ্যাসনে ধর্ষণচেষ্টা মামলা তুলে নিতে হুমকী, পালিয়ে বেড়াচ্ছে বাদিনী
চরফ্যাসনে আরও এক মামলায় শীর্ষ সন্ত্রাসী মুরাদের ১৭ বছরের কারাদন্ড
চরফ্যাসনে পুলিশ হেফাজতে নারীকে চোখ বেধে নির্যাতনের অভিযোগ এসআই সিদ্দিকের বিরুদ্ধে