সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম’র ২৮ তম মৃত্যু বার্ষিকী পালিত
সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ নজরুল ইসলামের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন


প্রতিথযশা  রাজনীতিবিদ ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসনের আওয়ামীলীগ দলীয় সাবেক সংসদ সদস্য,চরফ্যাসন সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম’র ২৮তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার মৃত্যু বার্ষিকী উপলক্ষে প্রথম প্রহরে পতাকা উত্তোলন, মরহুমের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ,  কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শোকর‌্যালী, আলোচনা সভা, সরকারী কলেজ মসজিদে কোরআনখানি ও দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে এ দিনটি পালন করা  হয়।
জানায়ায়,মরহুম অধ্যক্ষ নজরুল ইসলাম ১৯৪৩ সনে লালমোহান উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের চাঁদপুর গ্রামে জম্ম গ্রহন করেন। তিনি ১৯৬৭ সনে চরফ্যাসন সদরে অবস্থিত ট্যাফনাল ব্যারেট মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এসময়ে স্বপরিবারে তিনি চরফ্যাসনে বসবাস করতেন।পরবর্তী সময়ে তিনি ১৯৬৮ চরফ্যাসন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। ১৯৬৯ সনে তিনি পাকিস্তান সেনা বাহিনিতে কমিশন পদে নিয়োগ প্রাপ্ত হন। কিন্তু চরফ্যাসন উপজেলার মানুষের দাবির মুখে তিনি যোগদান করেননি। ১৯৭১ সনে তিনি জাতিরজনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে স্থানীয় ভাবে দ্বায়িত্ব পালন করেন।
১৯৭৯ সনে তিনি তৎকালীন বকেরগঞ্জ-৩ (চরফ্যাসন- লালমোহনের কিছু অংশ নিয়ে গঠিত আসন থেকে প্রথম বারের মতো তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সনে দ্বিতীয় বারের মতো ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসন থেকে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী হিসেবে  সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯২সনের ১৭সেপ্টেম্বর অধ্যক্ষ এমএম নজরুল ইসলাম সংসদ সদস্য থাকাকালীন সময়ে তিনি ইন্তেকাল করেন। ১৭সেপ্টেম্বর চরফ্যাসন বাসি গভীর শ্রদ্ধাভরে এই দিনটি  স্মরণ করেন এবং মরহুম অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের আতœার শান্তি কামনায় নানান কর্মসুচী গ্রহন করেন।
তার ২৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে মরহুমের পরিবার, অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন, উপজেলা আওয়ামীলীগ এবং উপজেলা প্রসাশন, চরফ্যাসন সরকারী কলেজ,চরফ্যাসন প্রেসক্লাব, নিলিমা জ্যাকব মহিলা  কলেজ,  তরুন প্রভাষক ঐক্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক, সকল শিক্ষা প্রতিষ্টান  কর্মসূচীর মধ্যেদিয়ে দিনটি পালন করেন। কর্মসুুচি শেষে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ,সরকারী কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল,চরফ্যাসন প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র,উপজেলা আওয়ামীলগের সাংগঠনিক এস এম মোর্শেদ, যুবলীগ সভাপতি সাইদুর রহমান স্বপন, সাধারন সম্পাদক আল এমরান, ছাত্রলীগ সভাপতি হায়াত আলী চৌধুরী রিজভী, সাধারন সম্পাদক আল আমিন মুনসী প্রমুখ। এছাড়াও  আওয়ামীলীগের সহযোগি সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন। এর পরে চরফ্যাসন ও মনপুরার ৩০টি হাফেজি মাদ্রাসা ও এতিমখানার অসহায় এতিমদের মাঝে দুপুরের খাবার বিতরন করা হয়।  
প্রকাশ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভাপতি ভোলা- ৪ আসনের সংসদ সদস্য  সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মরহুম অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের জ্যেষ্ঠপুত্র।

চরফ্যাসনে গলাকাটার গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার
শেষ মুহুর্তে জমে উঠেছে আমতলী উপজেলার পশুর হাট গুলো
চরফ্যাসনে কলেজছাত্রী অপহৃত,উদ্ধারে অনীহা পুলিশের
চরফ্যাসনে ছিনতাইকারী চক্রের তিন সদস্য আটক
চরফ্যাসনে জনস্বাস্থ্য ওপুষ্টি প্রতিষ্ঠানের ত্রাণ বিতরণ
বরিশালে রেশন কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ
চরফ্যাসনে তিনটি বিদ্যালয়কে কল্যাণ ট্রাস্টের অন্তর্ভূক্তির নামে কোটি টাকার ঘুষ বানিজ্য
চরফ্যাসনে সরকারি পুকুর পাড়ের গাছ কেটে নিলেন প্রভাবশালীরা
চরফ্যাসনে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ
চরফ্যাসনে জুয়ার আসর থেকে গ্রাম পুলিশ আটক,অর্থদন্ড