মিন ইয়ুঙ্গি সুগা এর পরিচয়, জীবনী,বয়স ও জন্মদিন - Min Yoongi Suga's Identity, Biography, Age and Birthday
SUGA South Korean rapper

মিন ইয়ুঙ্গি সুগা এর পরিচয়, জীবনী,বয়স ও জন্মদিন - Min Yoongi Suga's Identity, Biography, Age and Birthday

মিন ইয়ুঙ্গি, যিনি তার স্টেজ নাম সুগা (কোরীয়: 슈가) এবং আগস্ট ডি নামেও পরিচিত হচ্ছেন একজন দক্ষিণ কোরিয়ান র‍্যাপার, সংগীত-রচয়িতা এবং রেকর্ড প্রডিউসার। তিনি দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত বয়ব্যান্ড বিটিএস এর একজন সঙ্গীতশিল্পী। ৩০ বছর বয়সী সুগা ২০১৩ সালে বিটিএস এর একজন সদস্য হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। গতিশীল নাচের সঙ্গে শ্রুতিমধুর সঙ্গীতের কারণে শ্রোতা-দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছে দক্ষিণ কোরীয় এই পপ গ্রুপ।

তার প্রথম একক মিক্সটেপ, আগস্ট ডি, 2016 সালে মুক্তি পায় এবং 2018 সালে ডিজিটাল ডাউনলোড এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মে পুনরায় প্রকাশ করা হয়, বিলবোর্ডের তৃতীয় স্থানে পৌঁছেছিল। বিশ্ব অ্যালবাম চার্ট। 2020 সালে, তিনি তার দ্বিতীয় একক মিক্সটেপ, D-2 প্রকাশ করেন; এটি ইউএস বিলবোর্ড 200-এ 11 নম্বরে, ইউকে অ্যালবাম চার্টে সাত নম্বরে এবং অস্ট্রেলিয়ার ARIA অ্যালবাম চার্টে দুই নম্বরে রয়েছে।

আরও পড়ুন: কিম সোকজিন এর পরিচয়, জীবনী,বয়স ও জন্মদিন

সুগা তার প্রথম একক অ্যালবাম, ডি-ডে, 2023 সালে প্রকাশ করে। এটি ইউএস বিলবোর্ড 200-এ দ্বিতীয় স্থানে আত্মপ্রকাশ করে, যা তাকে BTS ব্যান্ডমেট জিমিনের সাথে সর্বকালের সর্বোচ্চ চার্ট করা দক্ষিণ কোরিয়ার একক শিল্পী হিসেবে আবদ্ধ করে। কোরিয়া মিউজিক কপিরাইট অ্যাসোসিয়েশনের একজন পূর্ণ সদস্য, সুগার সুরানের "ওয়াইন" সহ 150 টিরও বেশি গানে গান রচনা এবং প্রযোজনার কৃতিত্ব রয়েছে, যা গাওন মিউজিক চার্টে দ্বিতীয় স্থানে রয়েছে এবং 2017 মেলন মিউজিক অ্যাওয়ার্ডে সেরা R&B জিতেছে।


আসল নাম: মিন ইয়ুঙ্গি-Min Yoon Gi 민윤기

জন্মদিন: মার্চ ৯, ১৯৯৩ (বয়স ৩০)

রাশিচক্র সাইন: মীন

জন্মের স্থান: দাগু, দক্ষিণ কোরিয়া

উচ্চতা: 174 সেমি

ওজন: 59 কেজি

রক্তের ধরণ: ও

Suga Spotify: Suga’s Hip-Hop Replay


প্রথম জীবন, শিক্ষা

সুগা ৯ মার্চ, ১৯৯৪ সালে দেগু, দক্ষিণ কোরিয়াতে জন্মগ্রহণ করেন। পরিবারে তাঁর মা, বাবা এবং একজন বড়ভাই আছেন। তিনি তেজন প্রাথমিক বিদ্যালয়, গোয়ানিয়াম মিডল স্কুল এবং আপগুজং হাই স্কুলে পড়াশোনা করেছেন। ২০১৯ সালের মার্চ মাসে, গ্লোবাল সাইবার ইউনিভার্সিটি থেকে ব্রডকাস্টিং এবং এন্টারটেইনমেন্টে ডিগ্রী নিয়ে স্নাতক হওয়ার পর, তিনি বিজ্ঞাপন এবং মিডিয়াতে মাস্টার অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন প্রোগ্রামের জন্য হ্যানিয়াং সাইবার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

কর্মজীবন

1993-2010: শুরু

স্টনি স্কাঙ্কের "রাগা মাফিন" শোনার পর সুগা র‍্যাপের প্রতি আগ্রহী হয়ে ওঠেন, তিনি বলেন যে এটি আগে যা শুনেছেন তার থেকে এটি আলাদা। এপিক হাই শোনার পর, তিনি একজন র‌্যাপার হওয়ার সিদ্ধান্ত নেন।

13 বছর বয়সে, তিনি সঙ্গীতের কথা লিখতে শুরু করেন এবং MIDI সম্পর্কে শিখেছিলেন। তিনি 17 বছর বয়সে একটি রেকর্ড স্টুডিওতে একটি খণ্ডকালীন চাকরি করেন। তারপর থেকে, তিনি সঙ্গীত রচনা এবং সাজানো, র‌্যাপিং এবং অভিনয় শুরু করেন। স্বাক্ষরিত হওয়ার আগে, তিনি একটি ভূগর্ভস্থ র‌্যাপার হিসেবে গ্লস নামে সক্রিয় ছিলেন। 2010 সালে হিপ হপ ক্রু ডি-টাউনের অংশ হিসাবে, তিনি "518-062" তৈরি করেছিলেন, একটি গান গওয়াংজু বিদ্রোহের স্মরণে।

আরও পড়ুন: পার্ক জিমিন এর পরিচয়, জীবনী,বয়স ও জন্মদিন

2013-বর্তমান: BTS

2013 সালের সেপ্টেম্বরে ইনচিওন কোরিয়ান মিউজিক ওয়েভে পারফর্ম করছে সুগা।

মূলত সঙ্গীত প্রযোজক হিসেবে কোম্পানিতে যোগদান, সুগা ব্যান্ডমেট জে-হোপ এবং আরএম-এর সাথে তিন বছর ধরে বিগ হিট এন্টারটেইনমেন্টের অধীনে প্রশিক্ষণ নেন। তিনি তাদের প্রথম একক অ্যালবাম 2 কুল 4 স্কুল থেকে "নো মোর ড্রিম" ট্র্যাক দিয়ে Mnet's M কাউন্টডাউনে BTS-এর সদস্য হিসাবে আত্মপ্রকাশ করেন। তিনি ব্যান্ডের সমস্ত অ্যালবামে বিভিন্ন ট্র্যাকের জন্য গান তৈরি এবং লিখেছেন।

বিটিএসের নামে সুগা দুটি একক গান প্রকাশ করেছে। প্রথমটি ছিল "ফার্স্ট লাভ" শিরোনামের একটি আত্মজীবনীমূলক ট্র্যাক, যেটি ব্যান্ডের 2016 স্টুডিও অ্যালবাম উইংসে উপস্থিত হয়েছিল। একটি মনোলোগের স্মৃতিচারণ করে, গানটি সুগার শৈশব পিয়ানোতে একটি র‌্যাপ সেরেনেড যা যন্ত্রের সাথে তার সম্পর্ককে প্রকাশ করে যেন বন্ধুকে সম্বোধন করে। দ্বিতীয়টি ছিল "Trivia: Seesaw", প্রেমে পড়ার উর্ধ্বগতি সম্পর্কে, যা তিনি BTS এর 2018 সংকলন অ্যালবাম লাভ ইয়োরসেলফ: উত্তরের জন্য অভিনয় করেছিলেন।

2018 সালে, কোরিয়ান সংস্কৃতির প্রচারে তাদের অবদানের জন্য সুগাকে তার ব্যান্ডমেটদের সাথে, দক্ষিণ কোরিয়ার তৎকালীন রাষ্ট্রপতি মুন জায়ে-ইন দ্বারা পঞ্চম-শ্রেণির হোয়াগওয়ান অর্ডার অফ কালচারাল মেরিটে ভূষিত করা হয়েছিল। "ভবিষ্যৎ প্রজন্মের জন্য বিশ্বব্যাপী এজেন্ডা পরিচালনা" এবং আন্তর্জাতিক সম্প্রদায়ে "দক্ষিণ কোরিয়ার কূটনৈতিক প্রচেষ্টা এবং বৈশ্বিক অবস্থানকে প্রসারিত" করতে সহায়তা করার জন্য তাকে 2021 সালের জুলাই মাসে মুন দ্বারা ভবিষ্যতের প্রজন্ম এবং সংস্কৃতির জন্য বিশেষ রাষ্ট্রপতির দূত নিযুক্ত করা হয়েছিল।

আরও পড়ুন: জে-হোপ এর পরিচয়, জীবনী,বয়স ও জন্মদিন

শৈল্পিকতা

সুগা তার নিজের উপাদান লেখে, রচনা করে, সাজায়, মিশ্রিত করে এবং আয়ত্ত করে। 100 টিরও বেশি নিবন্ধিত গান তাকে কোরিয়া সঙ্গীত কপিরাইট অ্যাসোসিয়েশন দ্বারা জমা দেওয়া হয়। তিনি পিয়ানো বাজান এবং প্রধানত হিপ হপ এবং আরএন্ডবি সঙ্গীত তৈরি করেন। তার গানের থিমগুলি জড়িত যেগুলি "স্বপ্ন এবং আশায় পূর্ণ", তার সঙ্গীত "অনেক লোকের শক্তি" হয়ে ওঠার অভিপ্রায়ের সাথে কল্পনা করা হয়েছিল। বিশেষত, তিনি প্রাক্তন রেগে-হিপ হপ হাইব্রিড অ্যালবাম রাগ্গা মাফিন (2005) এবং এর শিরোনাম ট্র্যাককে এই ধারার প্রতি তার আগ্রহ জাগ্রত করার জন্য কৃতিত্ব দেন।

আরও পড়ুন: জন জংকুক এর পরিচয়, জীবনী,বয়স ও জন্মদিন

স্বাস্থ্য

সুগার অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়ে এবং 9 ডিসেম্বর, 2013-এ সিনচনের সেভারেন্স হাসপাতালে অস্ত্রোপচার করা হয়। 17 ডিসেম্বর তাকে ছেড়ে দেওয়া হয় কিন্তু অস্ত্রোপচারের জায়গায় প্রদাহের কারণে 26 ডিসেম্বর তাকে পুনরায় হাসপাতালে ভর্তি করা হয়। ফলস্বরূপ, তিনি বছরের শেষ সঙ্গীত উৎসবে যোগ দিতে অক্ষম ছিলেন।

ডিসেম্বর 2016-এ, দরজার থ্রেশহোল্ডের উপর দিয়ে ছিটকে যাওয়ার পরে সুগা কানে আঘাত পেয়েছিলেন। ডাক্তারের সুপারিশ অনুসরণ করে, তিনি ক্ষতটি সঠিকভাবে নিরাময় নিশ্চিত করার জন্য কোরিওগ্রাফি (বছরের শেষের উত্সব সহ) অভিনয় এবং অংশগ্রহণ থেকে এক সপ্তাহের বিরতি নিয়েছিলেন।

নভেম্বর 2020 সালে, সুগা তার বাম কাঁধে একটি ছেঁড়া ল্যাব্রাম (বিপরীত ব্যাঙ্কার্ট টিয়ার) মেরামত করার জন্য অস্ত্রোপচার করেন এবং ঘোষণা করেন যে তিনি সম্পূর্ণ পুনরুদ্ধার করার জন্য পরবর্তী প্রচারমূলক কার্যক্রম থেকে বিরতি নেবেন।35তম গোল্ডেন ডিস্ক অ্যাওয়ার্ডে বিটিএস-এর সাথে পারফরম্যান্স দিয়ে শুরু করে তিনি 2021 সালের জানুয়ারিতে কার্যক্রম পুনরায় শুরু করেন।

আরও পড়ুন: কিম তেহিয়ং ভি এর পরিচয়, জীবনী,বয়স ও জন্মদিন

আবদুল্লাহ আবু সায়ীদ-biography of Abdullah Abu Sayeed
হাসনাত আব্দুল হাই
অরুণ কুমার বিশ্বাস
সৈয়দ শামসুল হক এর জীবনী-Biography Of Syed Shamsul Haque
জুনায়েদ আল হাবিব-Biography Of Junaid Al Habib
ডাঃ মুরাদ হাসান এর জীবনী-Biography of Dr. Murad Hasan
আ. স. ম. আবদুর রব- Biography Of A. S. M. Abdur Rab
আইনুদ্দীন আল-আজাদ (রহঃ) এর জীবনী-Biography of Ainuddin Al-Azad (RA)
মুনাইম বিল্লাহ এর জীবনী - Biography of Munaim Billah
মেয়র মোহাম্মদ হানিফ এর জীবনী - Biography of Mayor Mohammad Hanif