ব্রাদার রাহুল হোসেনের জীবনী-Biography of Brother Rahul Hossain
Brother Rahul Hossain

ব্রাদার রাহুল হোসেনের জীবনী-Biography of Brother Rahul Hossain

নাম: ব্রাদার রাহুল হোসাইন রুহুল আমিন।

ডাকনাম: রুহুল আমিন।

পরিচিত: বাংলার জাকির নায়েক,মিনি কম্পিউটার।

জন্মস্থান: জলজ্ঞী,মুর্শিদাবাদ,পশ্চিমবাংলা,ভারত।

জন্মসাল: ১৯৯২ সাল।

ধর্ম: ইসলাম

শিক্ষা: জেনারেল শিক্ষায় ইসলাম ও ইতিহাস বিষয় নিয়ে অনার্স ও মাস্টার্স

পিতার নাম: বিমল দাশ (হিন্দু)পরবর্তীতে ইসলাম গ্রহন করেন নাম: বেলায়েত হোসেন

দাদার নাম: সুধীর দাশ (হিন্দু)

ভাইবোন: দুই ভাই ও দুই বোন (মুসলিম)

পূর্বের পেশা: মোবাইল সার্ভিসিং ও কম্পিউটার অপারেটিং ব্যবসায়।

বর্তমান পেশা: গবেষনা,লেখক ও গবেষক বিভিন্ন ধর্ম তত্বের উপর। আলোচক ও বক্তা।

জন্ম ও পরিচয়

৫ মে ১৯৯২ সালে জলাংগি, মুর্শিদাবাদ,পশ্চিম বাংলা, ভারতে রাহুল হুসাইন জন্ম গ্রহণ করেন। তিনি একজন নওমুসলিম। তিনি হিন্দু ছিলেন। জাকির নায়েকের লেকচার শুনে তিনি ইসলাম ধর্ম গ্রহন করেন। তিনি এখন ইসলামন ধর্মে নিয়ে প্রচুর গবেষণা করছেন।

বর্তমান তিনি একজন দায়ী। তিনি বক্তা হিসাবে বেশ জনপ্রিয়। তিনি বিভিন্ন জায়গায় হিন্দু গুরুদের সাথে বিতর্ক করেন। তাছাড়া মাহফিল ও টকশোতে আলোচনা করে থাকেন।

শিক্ষা

ব্রাদার্স রাহুলের ইসলামি লেকচার শুরু, তার গভীর গবেষণা দেখে মনে হতে পারে তিনি একজন আলেম। তিনি একজন মাদরাসার ছাত্র। মাদরাসার পরিবেশে বেড়ে উঠা একজন তরুণ আলেম। কিন্তু বাস্তবতা সেটা মেনে নেয়বনা। তিনি মাদরাসার বারান্দা পর্যন্ত যান নি। ব্রাদার রাহুল কখনো মাদরাসায় পড়েন নি।

ব্রাদার রাহুল কলেজে পড়েন। তিনি বিএ অনার্স সম্পন্ন করেন ইতিহাসের উপর। ইসলামের ইতিহাস নয়, জেনারেল ইতিহাস। ভারতে ইসলামের ইতিহাস নামে কোন বিষয়ই নেই।

ইসলাম গ্রহণ

ব্রাদার রাহুল আগাগোড়া একজন হিন্দু ছিলেন। তিনি মন্দিরে যেতেন। কালি, দুর্গা পূজা সহ অন্যান্য পূজা করতেন। মণ্ডপে যেতেন। কিন্তু ২০১২ সালে তাঁর জীবনে আমূল পরিবর্তন আসে। ব্রাদার্স রাহুলের জীবন পরিবর্তনে মূল ভূমিকা পালন করে জাকির নায়েকের লেকচার। দ্যা পিস অফ ইসলাম লেকচার শুনে তিনি ইসলামের প্রতি ঝুকে পড়েন।

ব্রাদার রাহুল হোসাইন এ পর্যন্ত অসংখ্যে বাহাস (বিতর্ক) করেছেন অমুসলিম পন্ডিতদের সাথে। এবং ইসলাম যে একমাত্র আল্লাহর মননীত দ্বীন সেটা প্রমাণ করেছেন বারবার। কোন অমুসলিম পন্ডিত তার সামনে দাড়াতেই পারেনি।

নাস্তিকদের সাথেও তার একাধিকবার বিতর্ক হয়েছে। এবং তাদের উদ্ভট অভিযোগের দাঁতভাঙ্গা জবাব দিয়েছেন।ব্রাদার রাহুল হোসাইন চ্যালেঞ্জ করেন, হিন্দু পন্ডিতদের, খৃষ্টান পন্ডিতদের, বৌদ্ধ পন্ডিতদের, নাস্তিকদের এবং ইসলামের নামে গজিয়ে উঠা ভ্রান্ত ফের্কার গুরু ঠাকুরদের।তাকে কেউ চ্যালেঞ্জ করলে তিনি তা গ্রহন করেন এবং তা থেকে তিনি পিছুপা হন না।

উল্লেখযোগ্য তার লেখা বই: 

১/আল কুরআনের প্রামাণিকতা ও নাস্তিকদের অভিযোগের জবাব

২/ইসলাম ও হিন্দু ধর্মীয় গ্রন্থে গোহত্যা ও প্রাণীর মাংস খাওয়ার বিধান

৩/তাকলীদ বিভ্রান্তির নিরসন দ্বিতীয় খন্ড-

৪/যুক্তির আলোকে ডারউইন মতবাদ

৫/আল্লাহর অস্তিত্ব- ব্রাদার রাহুল হোসেন

৬/নেক-আমাল-ও-ফাযীলাত