তাওহিদ আফ্রিদি এর বয়স, শিক্ষা ও জীবনী
Tawheed Afridi

তাওহিদ আফ্রিদি এর বয়স, শিক্ষা ও জীবনী

Tawheed Afridi's age, education and biography

জন্ম: ৩ জানুয়ারী, ১৯৯৭

বয়স:  ২৫ বছর

জন্মস্থান: ঢাকা, বাংলাদেশ

পেশা: YouTuber, অভিনেতা

স্থানীয় নাম: তৌহিদ আফ্রিদি

উচ্চতা: ৫ ফুট ৪ ইঞ্চি

শিক্ষা: ঢাকা কলেজ

ওজন: ৬৩ কেজি

চুলের রং: কালো

চোখের রঙ: গাঢ়

শখ: চলচ্চিত্র, কেনাকাটা, ভ্রমণ, গান।

প্রিয় খাবার: ভাত, বিরিয়ানি, ভুনা খিচুড়ি

প্রিয় রং: নীল, কালো, সাদা এবং লাল।

ফেইসবুক: https://www.facebook.com

ওয়েবসাইড: https://www.imdb.com

ইউটিউব: https://www.youtube.com

তাওহিদ আফ্রিদি হলেন একজন বাংলাদেশী ইউটিউবার এবং ইন্টারনেট ব্যক্তিত্ব যিনি তার নিজের ইউটিউব চ্যানেল TAWHID AFRIDI এর জন্য বিখ্যাত, যার ১.৫ মিলিয়নেরও বেশি গ্রাহক এবং ১০০ মিলিয়নেরও বেশি ভিউ রয়েছে।

জন্ম ও শিক্ষাজীবন

তৌহিদ উদ্দিন আফ্রিদী। তবে তৌহিদ আফ্রিদী নামেই এখন বেশি পরিচিত। ১৯৯৮ সালের ৩ জানুয়ারি জন্ম গ্রহন করেন। তার বাবা একজন ব্যবসায়ী এবং মা একজন গৃহিণী। নিজ শহরে স্কুলটিতে প্লে গ্রুপ থেকে তার পড়াশোনা শুরু। এবং ঢাকা কলেজে অধ্যয়ন করে । ইংল্যান্ডে ছিলেন ৭ বছর। ক্যানবুক স্কুল থেকে পড়াশোনা করেছেন তিনি। বর্তমানে নিউইয়র্ক ফিল্ম একাডেমি থেকে মিডিয়াতে পিএইচডি করছেন। ৮ বছর লাগবে পিএইচডি করতে। ২০২৫ সালে তার পড়াশোনা শেষ হবে।

কর্মজীবন

তাওহিদ আফ্রিদি MyTv এর সাথে কাজ করেছেন যেখানে তিনি বাংলাদেশের কমেডি এবং প্র্যাঙ্কে অভিনয় করেছেন, তিনি Prottoy Heron এবং আরও অনেক YouTuber এর সাথে কাজ করেছেন। তার একটি স্ব-শিরোনামযুক্ত ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে তিনি ভিডিওগুলিও পোস্ট করেন৷ তিনি MyTv হাতিরঝিলের অধীনে কিছু প্র্যাঙ্ক তৈরি করেছেন যা মিলিয়ন ভিউ পেয়েছে।

জনপ্রিয়তা

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ইউটিউবে ‘তৌহিদ আফ্রিদী’ নামের চ্যানেলটির যাত্রা শুরু হলেও সে বছর ১৬ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হয়। শুরুতে বেশ কিছু কাজ করলেও মাঝখানে বিভিন্ন কারণে আবারো কার্যক্রম শিথিল হয়ে পড়ে। কিন্তু ২০১৬ সালের শেষ দিকে আবারো নতুন উদ্যমে, নতুন উদ্যোগে পথচলা শুরু করে ‘তৌহিদ আফ্রিদী’ নামের এই চ্যানেলটি। এছাড়া বর্তমানে দেশে যে কয়েকজন ইউটিউবার আছে নতুন হিসেবে তৌহিদ আফ্রিদী বেশ জনপ্রিয়।

তিন লাখ সাবস্ক্রাইবার ছাড়িয়েছে ইউটিউবের বাংলাদেশি চ্যানেল ‘তৌহিদ আফ্রিদী’। বর্তমানে এই চ্যানেলের সাবস্ক্রাইবার ৩ লাখ ৬৭ হাজার ৬শ’র বেশি। ননস্টপ কমেডিয়ান ধাঁচের এই চ্যানেলটিতে এখন পর্যন্ত ভিউ হয়েছে ২ কোটি ৯১ লাখ ৫৪ হাজারের বেশি। ৬৬টির বেশি ভিডিও আপলোড করে খুব কম সময়ের মধ্যে লাখ সাবস্ক্রাইবার ছড়িয়েছে এই চ্যানেল। পাচ্ছে জনপ্রিয়তা, হচ্ছে জনপ্রিয়।