আদনান ফারুক হিল্লোল এর বয়স, শিক্ষা ও জীবনী - Age, education and biography of Adnan Farooq Hillol
Adnan Farooq Hillol

আদনান ফারুক হিল্লোল এর বয়স, শিক্ষা ও জীবনী -biography of Adnan Farooq Hillol

আদনান ফারুক হিল্লোল একজন বাংলাদেশী বাংলাদেশী মডেল, অভিনেতা এবং উপস্থাপক। তিনি ২০০২ সালে জনপ্রিয় চোরাবালি ছবিতে চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন।

জন্ম পরিচিতি

আদনান ফারুক হিল্লোল ১৯৭৯ সালের ২৪ অক্টোবর বাংলাদেশের সিলেটে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে তার বাবার সরকারি চাকরির কারণে স্ব-পরিবারে খুলনায় চলে আসেন। তার বাবা সৈয়দ নাসির উদ্দিন আহমেদ ও মা সুরাইয়া বেগম। তার তিন ভাই একবোন। বিবাহিত জীবনে তার স্ত্রীর নাম নওশীন আহমেদ। তাদের ঘরে দুই সন্তান। ছেলের নাম ইহান ও মেয়ের নাম ওয়ারিশা। তিনি মাধ্যমিক পাশ করেছেন লোটারী স্কুল খুলনা থেকে উচ্চমাধ্যমিক পাশ করছেন কোডা কলেজ থেকে। পরবর্তীতে ইন্ডিপেন্ডেট ইউনিভার্সিটি থেকে গ্রাজুশেন সম্পূর্ণ করেন। বর্তমানে বসবাস করছেন উত্তরায়। তার নাট্যজীবন শুরু হয়েছিল ১৯৯৫ সালে "দেশ নাটক" এর মাধ্যমে। ১৯৯৯ সালে তিনি প্রথমবার টেলিভিশনে নিজেকে তুলে ধরেন।

কর্মজীবন

ক্যারিয়ারের প্রথম দিকে তিনি থিয়েটারে অভিনয় করেছিলেন। তার নাট্যজীবন শুরু হয়েছিল ১৯৯৫ সালে "দেশ নাটক" এর মাধ্যমে। ১৯৯৯ সালে তিনি প্রথমবার টেলিভিশনে নিজেকে তুলে ধরেন। ২০০৪ সালে অমিতাভ রেজা পরিচালিত ধারাবাহিক স্পর্শের বাইরে নাটকে অভিনয় করে তিনি ব্যাপক প্রশংসা লাভ করেন এবং এর মাধ্যমে তিনি পেশাগতভাবে অভিনয় শুরু করেন। তিনি ছোট পর্দায় সর্বাধিক চরিত্রে অভিনয় করেছেন । জনপ্রিয় চোরাবালি ছবির মাধ্যমে তিনি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। পরে তিনি 'হ্যালো অমিত' নামে আরও একটি ছবিতে অভিনয় করেন ।

উল্লেখযোগ্য কর্ম

'চোরাবালি', ‘হ্যালো অমিত’, 'হাইওয়ে’, ‘থ্রী কমরেড’, ‘টার্মিনাল’, ‘নো প্রবলেম