ডিজে সনিকা  এর বয়স, শিক্ষা ও জীবনী
Marzia Kabir Sonica

ডিজে সনিকা  এর বয়স, শিক্ষা ও জীবনী

DJ Sonia's age, education and biography

নাম: মার্জিয়া কবির সোনিকা

অন্য নাম: সোনিকা, ডিজে সোনিকা

জন্মঃ ২১শে অক্টোবর ১৯৮৯

বয়স: ৩১ বছর

রাশি রাশি: তুলা রাশি

জন্মস্থান: বাংলাদেশ

উচ্চতা: ৫ ফুট ২ ইঞ্চি

ওজন: ৫৫ কেজি

পেশা: প্রফেশনাল ডিস্ক জোকি

নাগরিকত্ব: বাংলাদেশি

ভাষা: বাংলা

ধর্ম: মুসলিম

ফেইসবুক: https://www.facebook.com

মারজিয়া কবির সোনিকা ডিজে সোনিকা নামে বেশি পরিচিত, একজন জনপ্রিয় বাংলাদেশী মহিলা ডিস্ক জকি। সোনিকা হলেন সেরা মহিলা ডিজে এবং বাংলাদেশের প্রথম মহিলা পেশাদার ডিজে। বাংলাদেশের মতো দেশে একজন নারীর জন্য ডিজে হওয়া কঠিন। ডিজে সোনিকা দেশের প্রথম মহিলা ডিজে হিসাবে নিজের জন্য একটি বিশেষ স্থান তৈরি করেছেন।

২০০৭ সালে ডিজে হিসেবে ক্যারিয়ার শুরু করেন সোনিকা। তিনি ডিজে রাহাত পরিচালিত 'গ্যারেজ' ইনস্টিটিউটে প্রশিক্ষণ নেন। তারপরে, তিনি একাকী মহিলা ডিজে ছিলেন কিন্তু তারপর থেকে অনেকেই তার পদাঙ্ক অনুসরণ করেছেন। তার ক্যারিয়ার জুড়ে তিনি তার গ্রুভি বীট দিয়ে যে কোনও ধরণের ভিড়কে তাদের পায়ে লাফিয়ে দেওয়ার জন্য সেই জাদুকরী দক্ষতা অর্জনের জন্য প্রতিটি সম্ভাব্য অঙ্গনে কাজ করে চলেছেন। তিনি বাংলাদেশের অনেক ক্লাব এবং পাঁচ তারকা হোটেলে অভিনয় করেছেন। সোনিকা শুধু বাংলাদেশেই নয়, ভারতেও জনপ্রিয়। এছাড়াও তিনি বিশ্বের সেরা ডিজেগুলির সাথে পারফর্ম করার সুযোগ পেয়েছিলেন যেমন: সুকেতু, AKS, সোনু নিগম, বোম্বে ভাইকিংস, বালি সাগু, হার্ড কৌর ইত্যাদি। বড় নামগুলির সাথে খেলার পাশাপাশি তিনি ওয়ার্ল্ড কাপ 2011 এর উদ্বোধনী অনুষ্ঠানেও অভিনয় করেছেন।

কর্মজীবন

তিনি একজন পেশাদার ডিজে হিসাবে তার কর্মজীবন শুরু করতে এবং থাইল্যান্ডে অবস্থিত সানজোন প্রোডাকশন থেকে ডিজে প্রশিক্ষণ শিখতে বেছে নিয়েছিলেন। পরে, তিনি বাংলাদেশে আসেন এবং একটি ছোট ফাউন্ডেশনে তার কর্মজীবন শুরু করেন। শীঘ্রই তিনি বাংলাদেশের তরুণ সৃষ্টির মধ্যে অসাধারণ জনপ্রিয় হয়ে ওঠেন।

ব্যক্তিগত জীবন

মার্জিয়া কবির সোনিকার বিয়ে হয়েছিল ২০১৫ সালে সেজুনের সাথে, এই দম্পতির একটি কন্যা রয়েছে, ২০১৮ সালে, সোনিকা এবং সেজুনের আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদ হয়। বর্তমান আপডেট অনুসারে, তিনি এখনও আর বিয়ে করেননি। এখন তিনি নিজেকে একজন ডিজে গার্ল এবং সিঙ্গেল মাদার দাবি করেন।