বাপ্পি চৌধুরী-Biography Of Bappy Chowdhury
Bappy Chowdhury

বাপ্পি চৌধুরীর জীবনী

Bappy Chowdhury

নাম: বাপ্পি কুমার সাহা

জন্ম: ৬ ডিসেম্বর ১৯৮৬ (বয়স ৩৫)

পেশা: অভিনেতা, সাংবাদিক

উচ্চতা: ৫ ফুট ৯ ইঞ্চি

জন্ম

বাপ্পি চৌধুরীর প্রকৃত নাম বাপ্পি কুমার সাহা। ১৯৮২ সালের ৬ ডিসেম্বর বাংলাদেশের নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ইউল্যাব থেকে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেন। ২০১৮ সালে তিনি এনটিভিতে শিক্ষানবিশ প্রতিবেদক হিসেবে যোগ দেন। বাপ্পি চৌধুরী হলেন একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা।

সিনেমায় আগমন

২০১২ সালে ভালোবাসার রঙ ছবির মাধ্যমে সিনেমায় আসেন। ছবিটিতে তার বিপরীতে ছিলেন মাহিয়া মাহি। প্রথম ছবি রিলিজের আগেই আরো ৯টি ছবিতে চুক্তিবদ্ধ হন। এতে আলোচনায় উঠে আসেন এই নায়ক। প্রথম ছবি রিলিজের পর থেকে একের পর এক ছবি উপহার দিয়েই যাচ্ছেন। প্রশংসিত ও চোখ কেঁড়েছেন অধিকাংশ প্রযোজকদের।

অভিনয় জীবন

বাপ্পির চলচ্চিত্রে অভিষেক ঘটে জাজ মাল্টিমিডিয়ার প্রথম ডিজিটাল চলচ্চিত্র ভালোবাসার রঙ-এ অভিনয়ের মধ্য দিয়ে। পরিচালক যুগল শাহীন-সুমনের এই ছবিতে তার সাথে আরও অভিষেক ঘটে অভিনেত্রী মাহিয়া মাহির। তার পরবর্তী চলচ্চিত্রও জাজের ব্যানারে অন্যরকম ভালোবাসা । প্রথম দুটি চলচ্চিত্র জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে হলেও পরবর্তীকালে অন্য প্রযোজনা সংস্থার সাথেও ছবি করেছেন বাপ্পী। প্রথম চলচ্চিত্র মুক্তির আগেই প্রায় ৯টি ছবির ব্যাপারে চুক্তিবদ্ধ হওয়ার খবরে বেশ আলোচনায় এসেছিলেন বাপ্পী।

২০১৪ সালে তিনি রাজ্জাক-কবরী জুটির ১৯৬৯ সালের ময়নামতি ছবির আধুনিক পুনর্নিমাণ অনেক সাধের ময়না ছবিতে অভিনয় করেন।[৩] জাকির হোসেন রাজু পরিচালিত এই ছবিতে তার সহশিল্পী ছিলেন মাহিয়া মাহি ও আনিসুর রহমান মিলন।

২০১৮ সালে তার অভিনীত তিনটি চলচ্চিত্র মুক্তি পায়; তন্মধ্যে রয়েছে নায়ক ও আসমানী। ইস্পাহানী-আরিফ জাহান পরিচালিত নায়ক ছবিতে তার বিপরীতে অভিষেক ঘটে অভিনেত্রী অধরা খানের। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে মুক্তিপ্রাপ্ত দাগ হৃদয়ে ছবিতে তাকে একজন ব্যবসায়ীর চরিত্রে দেখা যায়, যিনি বিশ্বের বিভিন্ন শহরে চিত্রকর্ম প্রদর্শনের আয়োজন করেন। এতে তার বিপরীতে ছিলেন বিদ্যা সিনহা সাহা মীম ও আঁচল।

মাওলানা রিজওয়ান রফিকী এর জীবনী - Biography of Maulana Rizwan Rafiqi
মাওলানা বশির আহমদ এর জীবনী - Biography of Maulana Bashir Ahmed
রফিকুল ইসলাম এর জীবনী-Biography Of Rafiqul Islam
জুনায়েদ বাবুনগরী এর জীবনী-Biography of Junaid Babungari
আয়মান সাদিক এর জীবনী-Biography of Ayman Sadiq
ব্রাদার রাহুল হোসেনের জীবনী-Biography of Brother Rahul Hossain
হুমায়রা আফরিন ইরা এর বয়স, শিক্ষা ও জীবনী- biography of Humayra Afrin Era
ইলিয়াস আহমেদ চৌধুরী এর পরিচয় ও জীবনী - Ilyas Ahmed Chowdhury's identity and biography
নাজিউর রহমান মঞ্জু এর পরিচয় ও জীবনী - Najiur Rahman Manju's biography
দিয়েগো মারাদোনা এর জীবনী - Biography of Diego Maradona