স্যান্ডি সাহা-sandy saha biography
sandy saha

স্যান্ডি সাহার জীবনী

sandy saha biography

স্যান্ডি সাহার জন্ম কলকাতা, পশ্চিমবঙ্গ, ভারত

পেশা: অভিনেতা,মডেল,টিভি ব্যক্তিত্ব,ইউটিউবার

রোডিজের জন্য পরিচিতস্যান্ডি সাহা একজন ইউটিউবার, কমেডিয়ান, অভিনেতা। তিনি পশ্চিমবঙ্গের কলকাতার বাসিন্দা। তিনি রোডিজ এক্সট্রিমে প্রথম প্রকাশ্যে-সমকামী অংশগ্রহণকারী, একটি টিভি রিয়েলিটি শো যা MTV-তে প্রচারিত হয়েছিল। শোটি VOOT অ্যাপেও উপলব্ধ।

কর্মজীবনঃ

স্যান্ডি একজন অভিনেতা যিনি MTV Roadies Xtreme-এর অংশগ্রহণকারী ছিলেন, একটি রিয়েলিটি শো যা MTV-তে সম্প্রচারিত হয়েছিল। তিনিই প্রথম খোলামেলা সমকামী যিনি রোডিজে অংশগ্রহণ করেছিলেন। তিনি এমটিভি এলিভেটর পিচ নামে একটি রিয়েলিটি শোতেও অংশ নিয়েছেন। এছাড়াও তিনি Icche Foundation নামে একটি এনজিও চালান যা সুবিধাবঞ্চিত শিশুদের এবং রাস্তার কুকুরদের সাহায্য করে।

জনপ্রীয়তাঃ

সোশ্যাল মিডিয়ায় আছেন অথচ স্যান্ডি সাহার নাম শোনেননি, এমন কাউকে পাওয়া মুশকিল। মজার ভিডিও বানিয়ে কলকাতার ছেলে স্যান্ডি আজ একজন সফল ‘কন্টেন্ট ক্রিয়েটার’। তাঁর জনপ্রিয়তা ছাপ ফেলেছে সোশ্যাল মিডিয়া থেকে টলিউডেও।

তিনি যখন কন্টেন্ট ক্রিয়েটার তাই ক্রিয়েটিভিটিতে তাঁর সম্পূর্ণ স্বাধীনতা রয়েছে। এই কথা ভেবেই স্যান্ডি প্রথম একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন 'গাঁদা গাঁদা'! এর পর 'পাতা পাতা' অনেক ভিডিও এসেছে। তা কি ছিল সেই সব ভিডিওতে। স্যান্ডি নিজের গোটা মুখে কখনও গেঁদা ফুল কখনও পাতায় সাজিয়ে লাইভে এসে কথা বলেছেন একটু মজার ছলে। ব্যস ভাইরাল। এর পর মশার ধূপের কয়েল থেকে আর কত কি নিয়ে যে তিনি এভাবে লাইভে এসেছেন তার ইয়ত্তা নেই।

এভাবেই ভাইরাল হয়েছেন স্যান্ডি। এর পর তাঁর জার্নিটা বেশ অন্যরকম। স্যান্ডি পৌছে গিয়েছেন বাংলাদেশ। সে দেশের ভাইরাল কমেডিয়ান হিরু আলমের সঙ্গেও ভিডিও করতে দেখা গিয়েছে। স্যান্ডি ও হিরুর একের পর এক মজার ভিডিও সামনে এসেছে। এমনকি 'রোডিস'-এও গিয়েছেন তিনি। যদিও সেখানে কিছু করতে পারেননি তিনি। তবে সবাই তাঁকে আরও বেশি করে চিনেছে।

তিনি তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে তিনি পারপেল পোশাক পরে 'কুসু কুসু' গানে নাচছেন। মাথায় কাগজের মুকুট ওড়না। সে একেবারে অন্য রকম রূপে ধরা দিয়েছেন তিনি। যা সোশ্যাল মিডিয়ায় আসতেই ভাইরাল হয়। বহু মানুষ ভিডিওটি দেখেছেন। কমেন্ট করেছেন। অনেকেই স্যান্ডির এই মজা বেশ পছন্দ করেন। আবার অনেকেই তাঁকে কটু কথা শোনান। তবে শুধু এই নয় , বীরভূমের ভাইরাল বাদাম কাকুর ভিডিও মজা করে বানালেন তিনি। সারা গায়ে বাদামের মালা পরে গাইছেন, বাদাম বাদাম কাঁচা বাদাম" এই ভিডিওটিও তুমুল ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত স্যান্ডি কিন্তু শুধু মজার ভিডিও বানান এমন নয়। নানা রকম সোশ্যাল কাজ করতেও দেখা যায় তাঁকে। অনাথ বাচ্চাদের সাহায্য করা। রাস্তার কুকুরদের নিয়ে নানা কাজে এগিয়ে আসেন তিনি এবং তাঁর টিম। 

মাওলানা আনোয়ারুল ইসলাম জাবেরী এর জীবনী
মাওলানা কামাল উদ্দিন কাসেমী এর জীবনী
মুফতি সাঈদ আহমদ কলরব এর জীবনী-Biography of Mufti Saeed Ahmad Kalrab
নাঈমুল ইসলাম খান
আবদুল গাফফার চেীধুরী- Biography Of Abdul Gaffar Chowdhury
রকিব হাসান এর জীবনী-Biography Of Rakib Hasan
কামাল উদ্দিন জাফরী এর জীবনী-Biography of Kamal Uddin Jafri
মীর জাফর আলী- Biography Of Mir Jafar ali
নায়লা নাঈম এর বয়স, শিক্ষা ও জীবনী-biography of Nayla Naeem
সায়মা ওয়াজেদ পুতুল এর জীবনী - Biography of Saima Wazed Putul