হিরো আলম-Biography Of Hero Alam
Hero Alam

Hero Alam Biography

হিরো আলম এর জীবনী

জন্মঃ

আশরাফুল আলম সাঈদ (যিনি হিরো আলম নামে অধিক পরিচিত) একজন বাংলাদেশী সঙ্গীত ভিডিও মডেল, অভিনেতা, গায়ক এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ব্যক্তি। তিনি ১৯৮৫ সালের ২০ জানুয়ারি বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আব্দুর রাজ্জাক, মা আশরাফুন বেগম।

ব্যক্তিগত জীবনঃ

আশরাফুল আলম ব্যক্তিগত জীবনে সাবিহা আক্তার সুমির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির আলো ও আঁখি নামে দুই মেয়ে এবং কবির নামে এক ছেলে রয়েছে। স্ত্রী নির্যাতনের অভিযোগে করা এক মামলায় ২০১৯ সালের মার্চে তিনি গ্রেফতার হন। এবং পরবর্তীতে এপ্রিল মাসের ১৮ তারিখে জামিনে মুক্তি পান।

জনপ্রীয়তাঃ

প্রথম দিকে নিজ গ্রাম এরুলিয়ায় সিডি বিক্রির কাজ করতেন এবং পরবর্তীতে স্যাটেলাইট টিভি সংযোগের (কেবল পরিচালনা) ব্যবসায় নামেন।[১৫] ক্যবল সংযোগের ব্যবসা চলাকালে শখের বশে তিনি সঙ্গীত ভিডিও নির্মাণ শুরু করেন। আশরাফুল আলমের ইউটিউবে আপলোড করা সঙ্গীত ভিডিও নিয়ে ২০১৬ সালের দিকে সামাজিক যোগাযোগের মাধ্যম বিশেষ করে ফেসবুকে বাংলাদেশের ব্যবহারকারীরা ট্রল এবং মিম তৈরি শুরু করলে দ্রুতই তিনি পরিচিত হয়ে উঠেন। এসময় মুশফিকুর রহিমসহ আরও বেশ কয়েকজন বাংলাদেশী তারকা আশরাফুল আলমের সাথে সেলফি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন।

এরপর বিবিসি হিন্দি, জি নিউজ, এনডিটিভি, ডেইলি ভাস্কর, মিড-ডেসহ ভারতের প্রথম সারির সংবাদমাধ্যমগুলো তাকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। ফলে তিনি ভারতীয় ইন্টারনেট ব্যবহারকারীদের মাঝে আলোচিত হন। ইয়াহু ইন্ডিয়ার এক জরিপ অনুসারে সেসময় ভারতীয় অভিনেতা সালমান খানের চেয়ে আলমকে বেশিবার গুগলে অনুসন্ধান করা হয়েছে। ২০১৮ সালের গুগল অনুসন্ধানের প্রবণতায় বাংলাদেশে দশম অবস্থানে থাকেন হিরো আলম।

হিরো আলমের বইঃ

'দৃষ্টিভঙ্গি বদলান আমরা সমাজকে বদলে দেব'- এই নামে বই লিখেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। 

বইয়ের প্রচ্ছদে তিনি লিখেছেন, বিখ্যাত হতে আসিনি, শুধু দৃষ্টিভঙ্গি বদলাতে চেয়েছি। 

হিরো আলমের জীবনী নিয়ে লেখা বইটি সম্পাদনা করেছেন সৌরভ আলম সাবিদ। এটি বাজারে এনেছে তরফদার প্রকাশনী।

অমর একুশে গ্রন্থমেলার ১৯৬ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি।

বইমেলার পাশাপাশি বইটি অনলাইন বিপণন প্রতিষ্ঠান রকমারি ডটকমেও পাওয়া যাবে।

অভিনয়ঃ

১১ আগস্ট ২০১৭ তারিখে আশরাফুল আলম অভিনীত প্রথম ছবি মার ছক্কা মুক্তি পায়। ২০১৮ সালে তিনি বিজু দ্য হিরো নামে একটি বলিউড চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। এছাড়া বাংলাদেশে বেশকিছু বিজ্ঞানপনচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। ১৬ অক্টোবর ২০২০ মুক্তি পায় হিরো আলমের দ্বিতীয় সিনেমা 'সাহসী হিরো আলম'। সিনেমাটি পরিচালনা করেছেন এ আর মুকুল নেত্রবাদী আর প্রযোজনা করেন হিরো আলম নিজেই।  হিরো আলমের বিপরীতে অভিনয় করেন তিন নায়িকা সাকিরা মৌ, রাবিনা বৃষ্টি ও নুসরাত জাহান। এবং বর্তমানে তিনি গান গাওয়ার প্রতি মনোনিবেশ করেছেন তার প্রথম গান "বাবু খাইছো"।

রাজনৈতিক জীবনঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হিরো আলম জাতীয় পার্টি থেকে বগুড়া-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র কেনেন। দলটি থেকে মনোনয়ন না পাবার পর বগুড়া-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে তিনি পান ৬৩৮ ভোট এবং মোট প্রদত্ত ভোটের এক অষ্টমাংশ ভোট না পাবার দরুন তার জামানত বাজেয়াপ্ত করা হয়। ২০১৯ সালের মে মাসে তিনি জাতীয় পার্টির সাংস্কৃতিক অঙ্গসংগঠন জাতীয় সাংস্কৃতিক পার্টির কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক হিসেবে নিযুক্ত হন।

আবারো ভাইরালঃ

আবারো নেটপাড়ায় ধামাকা করলেন হিরো আলম । এ হল গানের ধামাকা। হ‍্যাঁ, আবারো একটি গান গেয়ে সোশ‍্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করেছেন তিনি, যা নিয়ে এই মুহূর্তে হাসি মশকরা চলছে। এবার আর হিন্দি বা বাংলা গান নয়। সোজা ইংরেজিতে লাফ দিয়েছেন হিরো আলম। ‘টাইটানিক’ এর কালজয়ী গান ‘এভরি নাইট ইন মাই ড্রিম’ গেয়ে শুনিয়েছেন তিনি।

তবে এটা কিনা হিরো আলমের গাওয়া গান। তাই একটু যে ট্রোল হবেই তা বলা বাহুল‍্য। শুধু গান নয়, আস্ত একটি ভিডিও বানিয়ে ফেলেছেন বাংলাদেশি নায়ক। সেখানে নায়িকা রয়েছেন। তাঁর সঙ্গে টাইটানিকের জ‍্যাকের মতোই রোম‍্যান্স করতে দেখা গিয়েছে হিরো আলমকে। কিন্তু ভিডিও দেখে হেসে লুটোপুটি খাওয়ার জোগাড় নেটিজেনদের।

নেটিজেনদের অনেকেই কমেন্ট করেছেন সব মজাদার। কেউ লিখেছেন, হিরো আলমের টাইটানিক গান শুনে কেঁদে বুক ভাসিয়ে দিয়েছেন কেউ করেছেন কটাক্ষ, রাতে ঘুম না আসলে এই গান শুনলে মানুষ চিরনিদ্রায় চলে যাবে। আরেকজনের দাবি, লিওনার্ডো ডি ক‍্যাপ্রিওর টাইটানিকের জন‍্য অস্কার না পাওয়ার দুঃখ এবার ঘুচে যাবে। হিরো আলমই অস্কার নিয়ে আসবেন।

এবার ভালোবাসা দিবস উপলক্ষে হলিউডের জনপ্রিয় সিনেমা ‘টাইটানিক’র গান গেয়েছেন হিরো আলম। গানের শিরোনাম- ‘মাই হার্ট উইল গো অন’।

গানের সঙ্গীতায়োজন করেছেন মোমো রহমান। আকাশ নিবিড়ের পরিচালনায় মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন হিরো আলম এবং মডেল ও নবাগত চিত্রনায়িকা নুসরাত।

নতুন গান প্রসঙ্গে হিরো আলম বলেন, দর্শক সবসময় আমার কাছে নতুন গানের অনুরোধ করে। তাই আমি আমার মতো চেষ্টা করি দর্শকদের খুশি করতে। তাই এবার কষ্ট করে ইংরেজি সিনেমা টাইটানিকের গান ভালোবাসা দিবসে উপহার দিলাম। আশা করছি, এই গানটা দর্শক ভালোভাবে নেবে।

আনিসুজ্জামান এর জীবনী-Biography Of Anisuzzaman
ফাতিহা আয়াতের বয়স, শিক্ষা ও জীবনী
ডাঃ জাফরুল্লাহ চৌধুরী এর জীবনী-Biography of Dr. Jafrullah Chowdhury
মাওলানা আবুল কালাম আজাদ বাশার- Biography Of Abul Kalam Azad Bashar
সাংবাদিক ইলিয়াস হোসাইন- Biography Of Journalist Elias Hossain
কেকা ফেরদৌসী এর বয়স, শিক্ষা ও জীবনী-biography of Keka Ferdousi
শেখ সালাহউদ্দিন জুয়েল এর পরিচয় ও জীবনী - biography of Sheikh Salahuddin Jewel
আনুশেহ্‌ আনাদিল এর জীবনী - Biography of Anusheh Anadil
সুকমাবতী সুকর্ণপুত্রী এর জীবনী - Biography of Sukmawati Sukarnoputri
কিম তেহিয়ং ভি এর পরিচয়, জীবনী,বয়স ও জন্মদিন - Kim Taehyung V's Identity, Biography, Age and Birthday