আমব্রিনা সার্জিন আমব্রিন-Biography Of Ambrina Surgeon Ambrin
ইসলামের পথে আমব্রিনা সার্জিন আমব্রিন

আমব্রিনা সার্জিন আমব্রিনের জীবনী

হঠাৎ মিডিয়া ছাড়লেন জনপ্রিয় মডেল আমব্রিন।একসময়ের জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও উপস্থাপিকা আমব্রিনা সার্জিন আমব্রিন। প্রথমে মডেলিং, অভিনয় দিয়ে বেশ পরিচিতি পান। পরে ক্রিকেটে উপস্থাপনা করে বিশ্বব্যাপী সাড়া ফেলে দেন। বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) উপস্থাপনা করে বেশি পরিচিত পান আমব্রিন। ২০০৭ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় সেরা দশে ছিলেন আমব্রিন। ২০১৭ সালের ৪ নভেম্বর কানাডাপ্রবাসী তৌসিফ আহসান চৌধুরীকে বিয়ে করেন তিনি। এই লাক্স তারকা বিয়ের পর কানাডায় স্থায়ীভাবে বসবাস করছেন। ২০১৮ সালের ২৩ জুন, কন্যাসন্তানের মা হন আমব্রিন। মেয়ের নাম রেখেছেন তাহজিব আমায়া চৌধুরী। 

২০১৮ সালে কন্যাসন্তানের মা হওয়ার পরই তার জীবনে আসে পরিবর্তন। আমব্রিন বৃহস্পতিবার (১১ নভেম্বর) সামাজিকমাধ্যম তার ফেসবুকে একটি স্ট‌্যাটাস দিয়েছেন। যা তার ভক্ত-অনুরাগীদের বেশ মনে ধরেছে।  এতে জানান, মেয়ের জন‌্য মিডিয়া ছেড়েছেন। তার ভাষায়—‘আল্লাহ তার মতো একটি পরীকে আর্শীবাদ হিসেবে দিয়েছেন। সে (আমায়া) আমাকে আরো মানবিক মানুষ হিসেবে তৈরি করেছে।’

শোবিজ অঙ্গনকেই আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছেন এ মডেল- উপস্থাপিকা।  পুরোপুরি ইসলাম ধর্মের অনুশাসন মানার চেষ্টা করছেন। পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ পর্দা প্রথাও পালন করছেন। শোবিজ ছেড়ে ধর্মকর্মে মনোনিবেশ করেছেন।

আমায়াকে নিয়ে আমব্রিন ফেসবুকে একটি ছবি শেয়ার করেন যার ক্যাপশনে লেখা রয়েছে, ‘ওর মতো একটা ফেরেশতা দিয়ে আল্লাহ আমাকে ধন্য করেছেন। ও আমাকে একজন ভালো মানুষ বানিয়েছে। আমার সেরা সংস্করণ। দয়ালু, ধৈর্য্যশীল এবং কৃতজ্ঞ। আলহামদুলিল্লাহ।’

তিনি আরো লিখেছেন, ‘আমি পুরো জীবনে কত টাকা আয় করব সেটা লিখিত, কে আমার জীবনসঙ্গী হবে সেটা লিখিত, কবে কোথায় মারা যাব সেটাও লিখিত। আশ্চর্যের বিষয় হচ্ছে, আমি কতগুলো দানা ভাত দুনিয়াতে খেয়ে তারপর মারা যাব সেটাও লিখিত। একটি দানাও কম না, আবার একটি দানা বেশিও না।

মাওলানা মাজহারুল ইসলাম মাজহারী এর জীবনী - Biography of Maulana Mazharul Islam Mazhari
মাওলানা সিরাজুল ইসলাম মিরপুরী এর জীবনী - Biography of Maulana Sirajul Islam Mirpuri
আরিফ আজাদ এর জীবনী-Biography Of Arif Azad
নোমান আলী খান এর জীবনী-Biography of Noman Ali Khan
আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ-Biography Of Abdul Hai Muhammad Saifullah
সিরাজুল আলম খান এর জীবনী- Biography Of Serajul Alam Khan
মুনাইম বিল্লাহ এর জীবনী - Biography of Munaim Billah
টিউলিপ সিদ্দিকী এর পরিচিতি ও জীবনী - Introduction and biography of Tulip Siddiqui
শেখ ফজলুল করিম (সেলিম) এর পরিচয় ও জীবনী - Biography of Sheikh Fazlul Karim (Salim).
নাজিউর রহমান মঞ্জু এর পরিচয় ও জীবনী - Najiur Rahman Manju's biography