ঢাকা থেকে গফরগাঁও ট্রেনের সময়সূচী
Dhaka to Gafargaon train Schedule

Dhaka to Gafargaon train Schedule

ঢাকা থেকে গফরগাঁও ট্রেনের সময়সূচী

ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন গফরগাঁও রেল স্টেশনে ৮ হাজার যাত্রী যাতায়াত করে। বাংলাদেশ রেলওয়ে যাত্রী সুবিধার জন্য ময়মনসিংহ বিভাগের ৪ টি ট্রেন গফরগাঁও রেল স্টেশনে বিরতি নেয়। এক্ষেত্রে গফরগাঁও উপজেলা মানুষ উপকৃত হয়। বাংলাদেশ রেলওয়ে গফরগাঁও উপজেলার মানুষের জন্য ট্রেনের ১৭৮ টি আসন সংখ্যা নির্ধারিত করেছে। এই আসনগুলোর মধ্যে ৭টি ক্যাটাগরিতে টিকিটের ভাড়া নির্ধারিত হয়েছে।

৬টি ট্রেনের মধ্যে সাপ্তাহিক ছুটি আছে তিনটি ট্রেনের। এই তিনটি ট্রেন গফরগাঁও রেল স্টেশনে সাপ্তাহে ১ দিন বন্ধ থাকে। যথাক্রমে ট্রেন গুলোর নাম তিস্তা এক্সপ্রেস (৭০৮),সাপ্তাহিক ছুটির দিন সোমবার, হাওড়া এক্সপ্রেস (৭৭৮) সাপ্তাহিক ছুটির দিন বৃহস্পতিবার, মোহনগঞ্জ এক্সপ্রেস (৭৯০) সাপ্তাহিক ছুটির দিন সোমবার।

গফরগাঁও টু ঢাকা ট্রেনের সময়সূচী (আন্তঃনগর)

আমি আপনাকে এই রুটের জন্য আন্তঃনগর ট্রেন পরিষেবা বেছে নেওয়ার পরামর্শ দেব।গফরগাঁও রেলওয়ে স্টেশনে চারটি আন্তঃনগর ট্রেনে আসনসংখ্যা ১৭৮টি হলেও প্রতিদিন ৮০০০ যাত্রী যাতায়াত করে থাকেন।

ট্রেন নং
ট্রেনের নাম
ছাড়ায় সময়
পৌছানোর সময়
ছুটির দিন
৭০৮
তিস্তা এক্সপ্রেস
বিকাল ৫ঃ৫৭মিনিট
রাত৮ঃ২৫মিনিট
সোমবার
৭৩৬
অগ্নিবিনা এক্সপ্রেস
রাত ৫ঃ৫২মিনিট
রাত ১১ঃ০০টা
নাই
৭৪৪
ব্রহ্মপুত্র এক্সপ্রেস
সকাল ১০ঃ১০মিনিট
দুপুর ১২ঃ৪০
নাই
৭৪৬
যমুনা এক্সপ্রেস
সকাল ০৫ঃ১২মিনিট
সকাল০৭ঃ৪৫মিনিট
নাই
৭৭৮
হাওর এক্সপ্রেস
সকাল ১১ঃ২২মিনিট
দুপুর ০১ঃ৫০মিনিট
বৃহস্পতিবার
৭৯০
মহানগঞ্জ এক্সপ্রেস
রাত ০২ঃ৫২মিনিট
সকাল ০৫ঃ০০টা
সোমবার

আপনি জেনে হয়তো খুশি হবেন ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে গফরগাঁও রেলওয়ে ষ্টেশন, মেইল এক্সপ্রেস দিয়ে থাকে। এই মেইল এক্সপ্রেস গুলোতে কোন ছুটির দিন নেই। প্রতিনিয়ত ঢাকা থেকে গফরগাঁও মেইল এক্সপ্রেস দিয়ে যাত্রীদের সেবা দিয়ে আসছে। আমরা আপনাদের সুবিধার জন্য মেইল এক্সপ্রেস এর সময়সূচী ও টিকিটের ভাড়া নিচে ছকের মাধ্যমে প্রকাশ করছি।

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী

জয়দেবপুর থেকে গফরগাঁও ট্রেনের সময়সূচী

গফরগাঁও টু ঢাকা ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস)

ট্রেন নং
ট্রেনের নাম
ছাড়ায় সময়
পৌছানোর সময়
ছুটির দিন
৪৪মহুয়া কমিউটার
১৮ঃ৩০
২১ঃ২৫
নাই
৪৮দেওয়ানগঞ্জ কমিউটার
১৬ঃ২১
১৯ঃ১৫
নাই
৫০বলাকা কমিউটার
১৪ঃ৪৩১৭ঃ২৫মিনিটনাই
৫২জামাল্পুর কমিউটার
০৮ঃ৩৭ মিনিট১১ঃ১৫মিনিটনাই
৫৬ভাওয়াল এক্সপ্রেস
০৭ঃ১৮ মিনিট১১ঃ৩৫মিনিটনাই

ঢাকা টু গফরগাঁও ট্রেনের ভাড়ার তালিকা

টাকা থেকে গফরগাঁও রেল স্টেশন ভাড়া ৭টি ভাগে বিভক্ত করেছে বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়। এদের মধ্যে শোভন , শোভন চেয়ার, প্রথম সিট ,প্রথম বার্থ, স্নিগ্ধ্‌ এসি সিট ও এসি বার্থ। তবে ঢাকা টু গফরগাঁও মেইল এক্সপ্রেস গুলোতে এসি সিট নেই। আমরা আপনার জন্য ঢাকা টু গফরগাঁও রেল স্টেশনের ভাড়ার তালিকা নিচে ছকের মাধ্যমে দিয়ে দিচ্ছি।

আসন বিভাগ
টিকেটের মূল্য
শোভন
৮৫ টাকা
শোভন চেয়ার
১০৫ টাকা
প্রথম সিট
১৩৫ টাকা
প্রথম বার্থ
২০৫  টাকা
স্নিগ্ধা
১৯৬ টাকা
এসি সিট
২৩৬ টাকা
এসি বার্থ
৩৫১ টাকা

ঢাকা টু গফরগাঁও রেল স্টেশনের অনলাইন টিকিট বুকিং

অনলাইনে বাংলাদেশ রেলওয়ের টিকেট কেনার জন্যে প্রথমে আপনি ই-সেবা ওয়েবসাইটে যান। এখানে আপনার নাম, মোবাইল নম্বর এবং ইমেল ই-সেবা দিয়ে সাইনআপ এবং তারপর লগইন করুন। ছয়টি ঘরযুক্ত একটি ফরম খুলেছে, তাই না? এই ফর্মটির ড্রপডাউন মেনু থেকে কখন এবং কোথা থেকে আপনি যেতে চান, কোন্ মানের কয়টি আসন চান, আপনার সাথে আপনার কোনও সন্তান রয়েছে কিনা তা নির্বাচন করুন, অতঃপর ‘ফাইন্ড’ বোতামটিতে ক্লিক করুন। এবার ই-সেবা ওয়েবসাইটটি আপনাকে আপনার চিহ্নিত তারিখে উপলব্ধ ট্রেনগুলির নাম দেখাবে মনোনীত আসনের টিকিটের মূল্য সহ।

আপনি যদি এই কাজটা ঠিকমতো করে থাকেন তাহলে ‘পারচেজ টিকেট’ বোতামে ক্লিক করুন এবং ক্রেডিট কার্ড বা বিকাশ অথবা অর্থ হস্তান্তরের অন্য কোনো পরিষেবার মাধ্যমে আপনার টিকেটের মূল্য প্রদান করুন। তাহলে আপনার কাঙ্ক্ষিত ট্রেনের টিকেট(গুলি) তাৎক্ষণিকভাবে আপনার ই-মেইলে পৌঁছে যাবে। এবার আপনার ইমেল ইনবক্স থেকে এই ই-টিকেট মুদ্রণ করুন এবং আপনার জাতীয় পরিচয়পত্রের একটি ফটোকপিসহ এটি আপনার ভ্রমণের নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে সংশ্লিষ্ট স্টেশনে জমা দিন। স্টেশন মাস্টার তখন আপনাকে আপনার ট্রেন টিকেটের মূল কপি প্রদান করবে।


পরবর্তী খবর পড়ুন : গফরগাঁও টু ঢাকা ট্রেনের সময়সূচী