বাংলাদেশের সেরা ১০ টি বীমা কোম্পানি-Top 10 insurance companies in Bangladesh
Top 10 insurance companies in Bangladesh

বাংলাদেশের সেরা ১০ টি বীমা কোম্পানি-Top 10 insurance companies in Bangladesh

১.আমেরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি-American Life Insurance Company

এটি বাংলাদেশের প্রথম দিকের বীমা কোম্পানিগুলির মধ্যে একটি, যা 1952 সাল থেকে কাজ করছে।যদিও ধারণাটি এবং কোম্পানিটি আমেরিকা থেকে এসেছে, তবুও তারা সফলভাবে এটি বাংলাদেশি জনগণের চাহিদা এবং প্রত্যাশা অনুসারে গ্রহণ করেছে এবং শীর্ষস্থানে পৌঁছেছে। দেশে এক মিলিয়নেরও বেশি বাংলাদেশি আমেরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির (অ্যালিকো) উপর নির্ভরশীল এবং তাদের জন্য হাজার হাজার এজেন্ট কাজ করছে, যা স্থানীয় চাকরিও তৈরি করেছে। সমাজে প্রত্যেকের প্রয়োজন অনুসারে সমস্ত ধরণের বীমা প্ল্যানিং তারা করে থাকে।

২.সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড-Sunlife Insurance Company Ltd

সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ২০০০ সালে বিভিন্ন ব্যবসায়িক ক্ষেত্রে গ্রাহক সুরক্ষা এবং অন্যান্যদের উন্নয়নের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। এই বীমা কোম্পানির বাংলাদেশের একটি শীর্ষ বীমা কোম্পানি হিসেবে স্থান করে নিয়েছে। মূলত তারা সমাজের ক্ষুদ্রতম পরিবারের দিকে মনোনিবেশ করে। তারা পর্যাপ্তভাবে সুরক্ষিত এবং সব ধরনের নিরাপত্তা যা এটিকে একটি সফল বীমা কোম্পানি হিসেবে গড়ে তুলেছে।

৩.মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-MetLife insurance

এটি আমেরিকাতে ১৮৬৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি শুধু আমেরিকা নয়, বাংলাদেশসহ বিভিন্ন দেশে ছড়িয়ে আছে। মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে আপনি এটি বাংলাদেশের প্রতিটি জেলায় পাবেন। আপনার জন্য বিভিন্ন সুবিধা থাকবে। ডিজিটাল প্রযুক্তির উপর তাদের সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে এবং অন্যান্য কোম্পানির মাধ্যমে তাদের অর্থ রয়েছে। আপনি যদি একটি রসিদ দিয়ে চান তবে এই সংস্থাটি আপনাকে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে অর্থ প্রদানের অনুমতি দেয়। এখানে আপনি সহজেই যেকোনো ব্যাংকের মাধ্যমে টাকা জমা করতে পারবেন। এখন পর্যন্ত কোম্পানির বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হয়নি। অবশ্যই আপনি এখানে বীমা করতে পারেন। আর আপনার টাকা মাইর যাবে এ নিয়ে চিন্তার কোনো কারণ নাই। কারণ তারা বিশ্বস্ত প্রতিষ্ঠান।

৪. জীবন বীমা কর্পোরেশন-Jiban Bima Corporation

জীবন এবং বীমা শব্দের অর্থ বাংলায় জীবন বীমা (বাংলাদেশের সরকারী ভাষা)। এটি একটি রাষ্ট্রীয় মালিকানাধীন বীমা কোম্পানি, যা নাগরিকদের জীবন এবং অন্যান্য ধরণের বীমা পরিষেবা প্রদান করে।ঢাকায় অবস্থিত, জীবন বীমা কর্পোরেশনের সারা বাংলাদেশে শাখা রয়েছে এবং প্রতিদিন লক্ষ লক্ষ মানুষকে স্পর্শ করে। এটি সমস্ত অর্থনৈতিক গোষ্ঠীর লোকদের উপযোগী করার জন্য বিস্তৃত পরিকল্পনা তৈরি করেছে, যা একটি বড় সাফল্য প্রমাণিত হয়েছে।

৫.পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড-Popular Life Insurance Company

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ২০১৫ সালে খুব দুর্নীতিগ্রস্ত ছিল। এই কোম্পানীটি অনেক লোককে অর্থ প্রদান করতে ৩মাস ৬মাস ৮মাস সময় এবং কারও কারও জন্য ১২ মাস পর্যন্ত সময় লাগতো। তারপর থেকে, কোম্পানিটি ২০২১ সালে আপডেট করা হয়েছে এবং আপনি যদি এই কোম্পানিতে টাকা জমা দেন তবে এখান থেকে টাকা হারানোর ভয় নেই। এটি একটি খুব বড় কোম্পানি। বাংলাদেশের ৬৪টি জেলায় এখানে অন্ডকোষ রয়েছে। তারপর আপনি একটি জনপ্রিয় জীবন বীমা কোম্পানির সাথে বীমা করতে পারেন, নিঃসন্দেহে আপনি এটি নির্ভয়ে ব্যবহার করতে পারেন। আপনার অর্থের মেয়াদ শেষ হয়ে গেলে, আপনি এখান থেকে সহজেই আপনার টাকা ফেরত পেতে পারেন।

৬.সন্ধ্যানী লাইফ ইন্স্যুরেন্স কো. লি-Sandhani life Insurance Company

১৯৯০ সাল থেকে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশের অন্যতম প্রধান জীবন বীমা কোম্পানি। তারা বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে তাদের সেবা প্রদান করছে এবং ফলে সমাজে আর্থিক পরিবর্তন বাড়ছে। তাদের অনেক মাইক্রো ইন্সুরেন্স সেগমেন্ট রয়েছে। যা আরও বেশি পরিষেবা প্রদান করে এবং সমাজের দীর্ঘ পরিবর্তন সৃষ্টি করে।

৭.প্রগতি ইন্স্যুরেন্স কো লি-Pragati Insurance Company Limited

এটি বাংলাদেশের একটি নেতৃস্থানীয় নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। এটি মেডিক্লেম বীমা, দুর্ঘটনা বীমা, বিল্ডিং বীমা, কারখানা ভিত্তিক বীমা, বিমান বীমা, গৃহ বীমা ইত্যাদির মতো স্কিম সরবরাহ করে। বীমার ধরন এবং বাংলাদেশের সংস্কৃতি যেভাবে এটি দেখে তার উপর ভিত্তি করে, তারা তাদের নীতিগুলি ডিজাইন করেছে যাতে এটি গ্রহণ করা হয়। আমরা হব তাদের সাফল্যের যাত্রাই তার প্রমাণ।

আজ, কোম্পানিটি আর্থিক বিশ্লেষণ কোম্পানির সংখ্যা অনুসারে একটি বিশ্বাসযোগ্য রেটিং পেয়ে শীর্ষ অবস্থানে পৌঁছেছে। বিনিয়োগকারীদের কাছে তাদের মান উন্নত করতে তারা সঠিক এলাকায় বিনিয়োগ করে। ফলে এটি দেশের শীর্ষস্থানে উন্নীত হয়েছে।

৮.ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড-Delta Life Insurance Co Ltd

1984 সালে, বাংলাদেশ সরকার বীমা শিল্পে বেসরকারী খাতগুলিকে অনুমতি দেয়, যার ফলে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড তৈরি হয়, যা বিদেশে কর্মরত বাংলাদেশি নাগরিকদের সংখ্যার ভিত্তিতে শুরু হয়। তারা এটি শুরু করেছিল কারণ তারা চেয়েছিল তাদের সহ নাগরিকরা পশ্চিমা দেশগুলিতে প্রচলিত শীর্ষ শ্রেণীর বীমা পরিষেবাগুলি পেতে পারে। তাদের প্রথম দিন থেকেই, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স একই লক্ষ্য নিয়ে কাজ করছে, আজ একটি বড় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তারা সমাজের প্রত্যাশার কথা মাথায় রেখে পরিকল্পনা তৈরি করেছে, যা তাদের সাফল্যের প্রাথমিক কারণ।

৯.গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড-Golden Life Insurance Limited

এই কোম্পানিটি তার পরিষেবাগুলিকে দুটি ভাগে বিভক্ত করে, ম্যাক্রো বীমা এবং মাইক্রো বীমা। এর গ্রাহকদের চাহিদার উপর ভিত্তি করে, এটি সঠিক স্কিম নির্বাচন করে। এই পদ্ধতি তাদের জনসাধারণের পূর্ণ সমর্থন নিয়ে বেড়ে ওঠার অনেক সুযোগ দিয়েছে।ঢাকায় সদর দপ্তর, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সারা দেশে শাখা রয়েছে এবং কোম্পানির কর্মকর্তারা তাদের বীমা চাহিদা সম্পর্কে তাদের শিক্ষিত করার জন্য জনগণের সাথে সরাসরি কাজ করে। গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশে শীর্ষস্থানে ওঠার প্রাথমিক কারণ এই সরাসরি পদ্ধতি।

১০.তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লি-Takaful Islami Insurance Limited

আপনি যদি ইসলামী শরিয়া সহ বীমা সুবিধা পেতে চান, তাহলে আর্থিক পরিষেবা পাওয়ার জন্য এটি আপনার জন্য সেরা বীমা কোম্পানি। তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স লিমিটেড ইসলামিক স্কিমগুলিতে একটি অনন্য প্রকৃতির সাথে অজীবন এবং জীবন উভয়ের জন্যই তার পরিষেবা প্রদান করে। এদেশের অধিকাংশ মানুষই মুসলমান। তাই, এই বীমা কোম্পানি মুসলমানদের জন্য এতগুলো প্রকল্প চালু করেছে। তারা জনগণের জন্য সব ধরনের সেবা প্রদান করে থাকে। এ কারণেই তারা সহজেই মানুষের কাছ থেকে অনেক জায়গা এবং ভালবাসা নেয়।

শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী করতে হবে : শামীম
বরিশালে সন্দেহভাজন করোনা আক্রান্তদের নমুনা সংগ্রহ করা যাচ্ছে না
ঢাকা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী -Dhaka To Rajshahi Train Schedule
দেশি বন শুকর-Wild boar
তামাটে কলাবাদুড়-Fulvous Fruit Bat
সাপের কামড়ের ভ্যাকসিনের নাম - Name of snake bite vaccine
ওঁরাও উপজাতির পরিচিতি - Introduction to the oraon tribe
পাংখো উপজাতির পরিচিতি - Introduction to Pangkho tribe
কোচ উপজাতির পরিচিতি - Introduction to the Koch tribe
বাংলাদেশের এনজিওর তালিকা - List of NGOs in Bangladesh