ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজ তাদের সাময়িক স্থগিত চতুর্থ বর্ষের পরীক্ষা ১৪ জানুয়ারি ২০২১ থেকে ২৫ শে জানুয়ারি ২০২১ সম্মানিত করার পরিকল্পনা করেছে।


শনিবার ঢাবি সংজ্ঞে ৭টি কলেজগুলির প্রধান সমন্বয়কারী মুহাম্মদ আবদুল মইনির সভাপতিত্বের বৈঠকে সম্ভাব্য রুটিনের সিদ্ধান্তে তিনি বলেন “আমরা শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি দেওয়ার পরে পরীক্ষা অনুষ্ঠিত করব। আমরা শিগগিরই এর জন্য আবেদন করব। তিনি জানান,ঢাবির একাডেমিক কাউন্সিলের সাথে আলোচনার পরে এই সিদ্ধান্ত গৃহীত হয়।  

সরকারি নিয়মোতাবেক এবং সামাজিক দূরত্বের দিকনির্দেশনা বজায় রেখে পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

সভার নির্ধারিত তফসিল মোতাবেক প্রিলিমিনারি ২০১৬, মাস্টার্স ২০১৭ এবং স্নাতক বিশেষের স্থগিত পরীক্ষা ১৪ জানুয়ারি ২০২১ থেকে শুরু হবে।


৭টি কলেজগুলির শিক্ষার্থীরা তাদের পরীক্ষা আবার শুরু করার দাবিতে গত সপ্তাহে রাজধানীর নীলক্ষেত এলাকায় বিক্ষোভ করার পরিকল্পনা ঘোষণা করেছিল। পরবর্তীতে কলেজের অধ্যক্ষরা, প্রধান সমন্বয়কারী আবদুল ময়িনের সাথে সাক্ষাত করেন এবং বিক্ষোভকারীদের প্রতিবাদ না করার অনুরোধ করেন এবং তাদের সমস্যাগুলি সমাধানের জন্য এক সপ্তাহের সময় চেয়েছিলেন। এর পর  শনিবার অধ্যক্ষরা আবদুল ময়িনের সাথে সাক্ষাত করে পরীক্ষার তারিখ সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহণ করেন।


উল্লেখিত যে, ২০১৭ সালে ইডেন মহিলা কলেজ, ঢাকা কলেজ, সরকারী শহীদ সোহরাওয়ার্দী কলেজ,  বেগম বদরুন্নেসা সরকারী মহিলা কলেজ, কবি নজরুল সরকারী কলেজ, মিরপুর সরকারী বাংলা কলেজ, এবং সরকারী তিতুমীর কলেজ- এই সাতটি কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ঢাবির আওতায় আনা হয়েছিল শিক্ষার মান বৃদ্ধি এবং সেশন জট কমানোর লক্ষ্য নিয়ে। 




আপনার মতামত লিখুন :