পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা এমএ হাশেম করোনাভাইরাস সংক্রমণে মারা গেছেন।

ঢাকার এভারকেয়ার হাস্পাতালে কোভিড -১৯-এর জন্য ইতিবাচক পরীক্ষা-নিরীক্ষার পরে তিনি ১৬ ডিসেম্বর থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।



তার পরিবার জানিয়েছে, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টা ২০ মিনিটের দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 



ডাঃ আরিফ মাহমুদ এভারকেয়ার হাসপাতাল লিমিটেডের মেডিকেল সার্ভিসের কর্ণধার জানান, গত ১১ ডিসেম্বর কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হওয়ার পর শারীরিক অবস্থার অবনতি হলে ১৬ ডিসেম্বর থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন এবং তিনি আরো বলেন সাবেক সংসদ সদস্য হাশেম কোভিড -১৯ থেকে মারা গেছেন।


তাঁর পুত্র আজিজ আল কায়সারও এই উদ্যোক্তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো বলেন, কোভিড পরিস্থিতির কারণে আমরা জানাজার বিষয়ে বিশেষ কিছু বলতে পারছিনা। তবে উনাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।



যিনি ১৯৬০ এর দশকের গোড়ার দিক থেকে শুরু করে বিভিন্ন খাতে বেশ কয়েকটি শিল্পকে রেখে গিয়েছিলেন। তামাকের ব্যবসায় অভিযান চালিয়ে হাশেম তার ব্যবসা রিয়েল এস্টেট থেকে রফতানি-আমদানি, কণা বোর্ড, ইস্পাত, প্লাস্টিক, ভোক্তা পণ্য, ব্যাংক এবং বীমা পর্যন্ত পাঁচ দশকে বিস্তৃত করেছেন। এম এ হাশেম নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান, সিটি ব্যাংক লিমিটেড এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এর পরিচালক হিসাবেও কাজ করেছিলেন। জনতা বীমা সংস্থা প্রতিষ্ঠা করেছিলেন।


পরবর্তী খবর পড়ুন : শুভ বড়দিন ২০২০

আপনার মতামত লিখুন :