বাংলাদেশের সেরা ২০ সফটওয়্যার কোম্পানি-Top 20 software companies in Bangladesh
Top 20 software companies in Bangladesh

Top 20 software companies in Bangladesh-বাংলাদেশের সেরা ২০ সফটওয়্যার কোম্পানি

আজকাল  বিশ্বের সফ্টওয়্যার সংস্থাগুলি বেশ কয়েকটি ব্যবসায়িক মডেলের উপর কাজ করে এবং তারা প্রায়শই গ্রাহকের চাহিদা বা বাজার পরিস্থিতির উপর ভিত্তি করে বিভিন্ন ধরণের পণ্য উৎপাদন করে। সফ্টওয়্যার শিল্প প্রচুর কর্মসংস্থান সৃষ্টির প্রধান উৎস এবং এটি বাংলাদেশের অর্থনীতিতে সর্বোচ্চ অবদানকারী হবে। এটি প্রায় প্রতিটি শিল্পে, প্রতিটি ব্যবসায় এবং প্রতিটি কাজের জন্য প্রয়োজন। সমস্ত ব্যবসা সফ্টওয়্যার উদ্দেশ্য ব্যবসা বজায় রাখা এবং নিয়ন্ত্রণ করা হয়. কোম্পানিগুলির দ্বারা আইটি গ্রহণের বৃদ্ধি, আউটসোর্সিংয়ের দিকে একটি স্থানান্তর এবং নতুন প্রযুক্তির উত্থান আইটি পরিষেবা এবং সফ্টওয়্যার পণ্যগুলির বৃদ্ধির দিকে পরিচালিত করবে৷

সফটওয়্যার আমাদের ব্যবসার মেরুদণ্ড হয়ে উঠেছে। বড় উদ্যোগ থেকে শুরু করে ছোট ব্যবসা, বেশিরভাগই সফ্টওয়্যারের উপর নির্ভর করে তা ব্যাংকিং, অ্যাকাউন্টিং, বিপণন, বিক্রয়, সরবরাহ শৃঙ্খল বা অন্য কোনও কাজের জন্য। সফ্টওয়্যারটি আমাদের সময়ের প্রভাবশালী শিল্পে পরিণত হয়েছে এবং আমরা শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া সেরা কোম্পানিগুলিকে হাইলাইট করার উপর একটি তাৎপর্য রাখি। কোম্পানিগুলি উচ্চ আস্থা, উচ্চ-কর্মক্ষমতা সংস্কৃতির বিশ্বাসযোগ্যতা, সম্মান, ন্যায্যতা, গর্ব এবং বন্ধুত্বের উপর শ্রেষ্ঠত্বের মাধ্যমে তাদের সমস্ত কর্মীদের জন্য কাজ করার জন্য একটি দুর্দান্ত জায়গা তৈরি করেছে। বাংলাদেশের শীর্ষ সফ্টওয়্যার কোম্পানির এই তালিকাটি এটি প্রদান করে। 

বাংলাদেশের শীর্ষ সফ্টওয়্যার কোম্পানির এই তালিকাটি নতুন মডেল যেমন প্ল্যাটফর্ম-ভিত্তিক পরিষেবা এবং মেধা সম্পত্তি তৈরির উপর দৃষ্টি নিবদ্ধ করছে। বাংলাদেশী সফটওয়্যার কোম্পানিগুলো বর্তমানে বিশ্বব্যাপী ব্যবসার জন্য সবচেয়ে পছন্দের অংশীদার। আমরা তাদের কাজের অভিজ্ঞতা, কর্মীদের শক্তি, ক্লায়েন্ট পর্যালোচনা এবং রেটিং এবং বাংলাদেশের প্রযুক্তি বাজারে তাদের উপস্থিতির উপর ভিত্তি করে প্রচুর কোম্পানির উপর গবেষণা করেছি।

সফটওয়্যার কোম্পানি

সফটওয়্যার কোম্পানি হল এমন একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান যা কম্পিউটার সফটওয়্যারের ডেভলপমেন্ট, রক্ষনাবেক্ষণ, পাবলিকেশন ইত্যাদি কাজ সমূহ সম্পন্ন করে থাকে। এই ক্ষেত্রে বাণিজ্যের যে কোন ধরনের মডেল ব্যবহৃত হতে পারে। একই সাথে এই প্রতিষ্ঠানে বিভিন্ন ধরনের সেবা, যেমন প্রশিক্ষন, ডকুমেন্টেশন এবং পরামর্শ দেয়ার মত বিষযগুলি অন্তর্ভুক্ত হতে পারে।

নিচে দেওয়া হল, বাংলাদেশের শীর্ষ সফটওয়্যার কোম্পানির তালিকা। বিস্তারিত জানতে নিবন্ধটি পড়ুন-

১. লিডসফট বাংলাদেশ লিমিটেড / লিডস কর্পোরেশন লিমিটেড

LeadSoft Bangladesh Ltd / LEADS Corporation Limited

লিডসফট বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের শীর্ষস্থানীয় আইটি/আইটিইএস সমাধান প্রদানকারী কোম্পানি।

LeadSoft দেশীয় এবং বিদেশী উভয় বাজারের জন্য ব্যবসায়িক অ্যাপ্লিকেশন সফ্টওয়্যার ডিজাইন, বিকাশ, বাস্তবায়ন এবং বজায় রাখার সাথে জড়িত। LeadSoft স্থানীয় এবং বৈশ্বিক উভয় বাজারের জন্য ব্যাংকিং শিল্পের জন্য কোর ব্যাঙ্কিং সলিউশন (BankUltimus) প্রদান করে। ব্যাংকিং শিল্পের পাশাপাশি, LeadSoft নন-ব্যাংকিং আর্থিক কোম্পানি, এজেন্ট ব্যাংকিং, ক্যাপিটাল মার্কেট, লাইফ ইন্স্যুরেন্স, এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ERP) ইত্যাদির জন্য পণ্য, পরিষেবা এবং সমাধান প্রদান করে। উপরন্তু, LeadSoft সফ্টওয়্যার বিকাশের একটি সম্পূর্ণ জীবনচক্র প্রদান করে। সিস্টেম বিশ্লেষণ, ব্যবহার কেস ডেভেলপমেন্ট, সিস্টেম আর্কিটেকচার এবং ডিজাইন, সিস্টেম ইন্টিগ্রেশন, ওয়েব API ডেভেলপমেন্ট, UI/UX ডিজাইন, ডাটাবেস ডিজাইন এবং অ্যাডমিনিস্ট্রেশন, কার্যকরী এবং সিস্টেম টেস্টিং, গুণমান নিশ্চিতকরণ এবং প্রকল্প পরিচালনা সহ পরিষেবাগুলি।

বিগত কয়েক বছরে, লিডসফট ব্লকচেইন, ইন্টারনেট অফ থিংস (আইওটি), কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ইত্যাদির মতো বিঘ্নিত প্রযুক্তিতেও চলে এসেছে। আজ লিডসফ্টকে বাংলাদেশের বিখ্যাত আইসিটি সলিউশন প্রোভাইডারদের মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয় এবং এটি একটি আইটি অংশীদার হয়ে উঠেছে। মানুষ, প্রক্রিয়া এবং পরিবেশ পরিচালনার জন্য পছন্দের।

ঠিকানা: LEADS Tower, M-20, Main Road 1, Section 14, Mirpur, Dhaka 1206, Bangladesh

ইমেইল: info@leads-bd.com

ফোন: +8802 5513-8737

ওয়েবসাইট: www.leadsoft.com.bd  www.leads.com.bd

২.ডেটা সফট সিস্টেম বাংলাদেশ লিমিটেড

Data Soft Systems Bangladesh Ltd

একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রয়াসে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার জন্য, DataSoft গত 12 বছর ধরে দেশে এবং বিদেশে তার গ্রাহকদের জন্য উচ্চ-মানের, সাশ্রয়ী এবং টেকসই আইটি সমাধান প্রদানের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকারি ও বেসরকারি খাতে BOOT এবং SaaS মডেলের মতো আন্তর্জাতিক সর্বোত্তম অনুশীলনের সফল বাস্তবায়নের মাধ্যমে, DataSoft বাংলাদেশের আইটি শিল্পের জন্য একটি রোল মডেল হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। ব্যাংকিং, মাইক্রোফাইন্যান্স, পোর্ট অ্যান্ড লজিস্টিকস এবং বায়োইনফরমেটিক্সের মতো ক্ষেত্রে ডেটাসফ্টের শক্তিশালী ডোমেন জ্ঞান রয়েছে। নিজস্ব বিকশিত পণ্য ছাড়াও, DataSoft দেশে বেশ কয়েকটি বড় মাপের আইটি বাস্তবায়ন প্রকল্প সফলভাবে সম্পন্ন করেছে। DataSoft সফল পাটের জিনোম সিকোয়েন্সিং প্রকল্পেও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। 1998 সালে প্রতিষ্ঠার পর থেকে DataSoft তার মূল্যবান গ্রাহকদের মানসম্পন্ন সেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। গত 12 বছরে DataSoft 300 টিরও বেশি জাতীয় ও আন্তর্জাতিক ক্লায়েন্টকে সেবা দিয়েছে।

ঠিকানা: রূপায়ন শেলফোর্ড, (লেভেল-20), 23/6 মিরপুর রোড, শ্যামলী, ঢাকা-1216

ইমেইল: mahboob@bol-online.com

ফোন: 880-2-58151538, 880-2-58151542, 880-2-48121377, 880-2-48115029

ওয়েবসাইট: www.datasoft-bd.com

৩.বিজেআইটি লিমিটেড

BJIT Limited

বিজেআইটি 20 বছর ধরে গ্লোবাল সফ্টওয়্যার শিল্পকে সফলভাবে সফ্টওয়্যার সলিউশন প্রদান করছে। 20 বছর আগে, বিজেআইটি লিমিটেড বাংলাদেশ থেকে যাত্রা শুরু করেছিল। এখন, BJIT বাংলাদেশে একটি অফশোর সদর দপ্তর এবং জাপান, ফিনল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, সুইডেন এবং সিঙ্গাপুরে অফিস সহ একটি বিশ্বব্যাপী স্বনামধন্য কোম্পানিতে পরিণত হয়েছে। এখন পর্যন্ত, BJIT AI, Fintech, Blockchain, PLM/PDM পরিষেবা, মেকানিক্যাল ডিজাইন, মোবাইল অ্যাপস, এন্টারপ্রাইজ সলিউশন, সেলসফোর্স, SAP এবং অন্যান্য কাস্টমাইজড পরিষেবাগুলিতে 1000 টিরও বেশি প্রকল্প সম্পন্ন করেছে। BJIT 50+ বিশ্বব্যাপী স্বনামধন্য ক্লায়েন্টদের জন্য চমৎকার মানের পরিষেবা প্রদান করতে পরিচালিত হয়েছে।

ঠিকানা: H-2275, 2279, পাচখুলা, সাতারকুল, বাড্ডা, ঢাকা-1212, বাংলাদেশ

ইমেইল: info@bjitgroup.com

ফোন: 885 3061, 988 9820, 885 2495

ওয়েবসাইট: www.bjitgroup.com

৪.সাউথটেক গ্রুপ

Southtech Group

তারা হল CMMI Dev Level 5 (V2) এবং ISO 9001:2015 প্রত্যয়িত কোম্পানি। তারা বাংলাদেশের সবচেয়ে বড় মাল্টিডিসিপ্লিনারি সফ্টওয়্যার কোম্পানিগুলির মধ্যে একটি যা বৃহৎ স্থানীয় এবং বিদেশী প্রকল্প বাস্তবায়নের অভিজ্ঞতা রয়েছে। Southtech ব্যাঙ্ক, NBFI, MFI, MFB এবং বীমা কোম্পানিগুলির জন্য অত্যাধুনিক এবং পুরস্কারপ্রাপ্ত সফ্টওয়্যার পণ্য অফার রয়েছে। অধিকন্তু, এসএমই এবং বহু-শাখা খুচরা বিক্রেতা, হাসপাতাল, নিয়োগ সংস্থা এবং রেস্তোরাঁর মতো বড় প্রতিষ্ঠানগুলির জন্য তাদের শক্তিশালী ইআরপি পণ্য এবং পরিষেবা রয়েছে। তারা একাধিক শিল্প এবং সরকারী ও আধা-সরকারি প্রতিষ্ঠান জুড়ে বিস্তৃত কাস্টমাইজড সমাধান বিকাশ করে। বর্তমানে, সাউথটেকের 3টি মহাদেশের 5টি দেশে 80 টিরও বেশি ক্লায়েন্ট রয়েছে।

ঠিকানা: ঢাকা স্কয়ার (৪র্থ তলা), বাড়ি নং ০১, রোড নং ১৩, সেক্টর ০১, উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০

ইমেইল: info@southtechgroup.com

ফোন: +8802 58951905, 58951809, 58914170, 58919905

ওয়েবসাইট: www.southtechgroup.com

৫.টাইগারআইটি বাংলাদেশ লিমিটেড

TigerIT Bangladesh LTD

টাইগার আইটি বাংলাদেশ লিমিটেড পরিচয় এবং নিরাপত্তা ব্যবস্থাপনার ক্রমবর্ধমান চাহিদা পূরণের জন্য তৈরি করা নিরাপদ, নির্ভরযোগ্য এবং উদ্ভাবনী পণ্য তৈরি করছে। আমরা বায়োমেট্রিক আইডেন্টিটি ম্যানেজমেন্ট, ডাটাবেস সম্পর্কিত উল্লেখযোগ্য সংখ্যক সরকারি ও বেসরকারি খাতের প্রকল্পগুলির জন্য সিস্টেম ডেভেলপমেন্ট, স্থাপনা, ইন্টিগ্রেশন এবং পরামর্শ পরিষেবা প্রদানের ক্ষেত্রে আমাদের বিস্তৃত অভিজ্ঞতা ব্যবহার করে জটিল এবং চাহিদাপূর্ণ সমস্যার উচ্চ-সম্পন্ন প্রযুক্তির সমাধান প্রদান করার চেষ্টা করি। ব্যবস্থাপনা, এমআইএস সিস্টেম এবং ই-গভর্নেন্স।

ঠিকানা: বাড়ি#134, রোড#12, ব্লক ই, বনানী, ঢাকা

ইমেইল: info@tigerit.com

ফোন: +8801717098787

ওয়েবসাইট: www.tigerit.com

৬.জেনেক্স ইনফোসিস লিমিটেড

Genex Infosys Limited

জেনেক্স হল বাংলাদেশের বৃহত্তম ব্যবসায়িক প্রক্রিয়া ব্যবস্থাপনা এবং আইটি পরিষেবা সংস্থা: - 2012 সালে প্রতিষ্ঠিত - 4000+ শক্তিশালী দল - বাংলাদেশে প্রথম সর্বজনীনভাবে তালিকাভুক্ত আইটিইএস কোম্পানি - 150+ মিলিয়ন ইন্টারঅ্যাকশন/বছর - 70+ গ্লোবাল টেক পার্টনারশিপ - প্যান জুড়ে 5টি বিতরণ কেন্দ্র -অত্যাধুনিক সুবিধা সহ এশিয়া - বাংলাদেশ, মালয়েশিয়া, মায়ানমার, থাইল্যান্ডে ডেলিভারি সেন্টার - ISO সার্টিফাইড এবং COPC কমপ্লায়েন্ট কোম্পানি।

ঠিকানা: নিটল নিলয় টাওয়ার, প্লট 42 ও 69, নিকুঞ্জ সি/এ, এয়ারপোর্ট রোড, ঢাকা-1229

ইমেইল: pm@genexinfosys.com

ফোন: 01847100104, 9612111000

ওয়েবসাইট: www.genexinfosys.com

৭.তথ্য প্রযুক্তি পরামর্শদাতা লিমিটেড

Information Technology Consultants Limited

কোম্পানির ব্যবসার মধ্যে রয়েছে অনলাইন সুইচিং সলিউশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট এবং কিউ-ক্যাশ সদস্য ব্যাঙ্কগুলির পরিষেবা প্রদানকারী শেয়ার্ড এটিএম নেটওয়ার্ক এবং কিউ-ক্যাশ লেনদেন প্রক্রিয়াকরণ। ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড বাংলাদেশের ব্যাংকিং সেক্টরের পাশাপাশি স্বয়ংক্রিয় লেনদেন প্রক্রিয়াকরণ শিল্পে ইলেকট্রনিক পেমেন্ট সলিউশন প্রদানকারী হিসেবে লিডার হতে প্রতিশ্রুতিবদ্ধ।

ঠিকানা: এভারগ্রিন প্লাজা, 260/B তেজগাঁও I/A (3য় তলা), তেজগাঁও, ঢাকা-1208

ইমেইল: ceo@itcbd.com

ফোন: 029830310-13

ওয়েবসাইট: www.itcbd.com

৮.সেফালো বাংলাদেশ লি

Cefalo Bangladesh Ltd

সেফালো একটি নরওয়ে-ভিত্তিক সফ্টওয়্যার ডেভেলপমেন্ট এবং আইটি পরিষেবা প্রদানকারী কোম্পানি যার উন্নয়ন কেন্দ্র ঢাকা, বাংলাদেশে এবং সদর দপ্তর অসলো, নরওয়েতে। আমাদের কাছে 100+ অত্যন্ত দক্ষ সফ্টওয়্যার ডেভেলপমেন্ট পরামর্শদাতা রয়েছে যারা সাম্প্রতিক ওয়েব, মোবাইল এবং ক্লাউড স্ট্যাকের সাথে মাইক্রো-সার্ভিস আর্কিটেকচার এবং CI/CD পাইপলাইনের সাথে কাজ করছেন, শিল্প-মান নীতিগুলি এবং সর্বোত্তম অনুশীলনগুলি ব্যবহার করে স্কেলেবল, উচ্চ কার্যকারিতা এবং শক্তিশালী সফ্টওয়্যার সমাধানগুলি তৈরি করার জন্য ইউরোপের কিছু বড় খেলোয়াড়। এছাড়াও আমরা ম্যানুয়াল এবং অটোমেটেড সফটওয়্যার টেস্টিং, এআই, মেশিন লার্নিং, বিজনেস ইন্টেলিজেন্স, ডেটা সায়েন্স এবং ইন্ডাস্ট্রি 4.0 প্রযুক্তি নিয়ে কাজ করছি।

ঠিকানা: বাড়ি: 12, রোড: 12, ধানমন্ডি, ঢাকা, বাংলাদেশ।

ইমেইল: contact@cefalo.com

ফোন: +8801790233256

ওয়েবসাইট: www.cefalo.com/en

৯.দোহাটেক নিউ মিডিয়া

Dohatec New Media

Dohatec একটি স্বাধীন সফ্টওয়্যার বিক্রেতা (ISV) এবং প্রযুক্তি ফার্ম উত্তর আমেরিকা, এশিয়া এবং ইউরোপে 25 বছরেরও বেশি সময় ধরে এন্টারপ্রাইজ ক্লায়েন্টদের জন্য সমাধান তৈরি করছে। তারা বিচক্ষণ কর্পোরেশন, প্রতিষ্ঠান এবং সরকারী সংস্থাগুলির বিশেষ বাজারে চাহিদা পূরণের জন্য এন্টারপ্রাইজ সফ্টওয়্যার এবং আইটি পরিষেবা সরবরাহ করে। তাদের পণ্যগুলি বহুজাতিক সংস্থা এবং সরকারগুলি লক্ষ লক্ষ শেষ ব্যবহারকারীদের সমর্থন করার জন্য স্থাপন করেছে

ঠিকানা: দোহা হাউস, 43 পুরানা পল্টন লাইন, ঢাকা-1000

ইমেইল: dohatec@bol-online.com

ফোন: 8363507,9341003, 01711523285,01711523285

ওয়েবসাইট: www.dohatec.com

১০.ব্রেন স্টেশন 23 লিমিটেড

Brain Station 23 Limited

বাংলাদেশে সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি, 2006 সাল থেকে কাজ করছে, এন্টারপ্রাইজ এবং কাস্টমাইজড ওয়েব অ্যাপ্লিকেশন এবং মোবাইল অ্যাপ্লিকেশন সমাধান প্রদান করছে। ব্যাঙ্কিং অটোমেশন, ইআরপি সলিউশন, মোবাইল অ্যাপ্লিকেশন সমাধান, বিশ্বমানের ওয়েবসাইট ডিজাইন, ফলাফল-চালিত ই-কমার্স সলিউশন এবং সমস্ত কাস্টম সফটওয়্যার ডেভেলপমেন্ট পরিষেবার জন্য স্থানীয় ও আন্তর্জাতিক ক্লায়েন্টদের জন্য ব্যাঙ্কিং সলিউশন প্রদানে তাদের দক্ষতা কোম্পানিকে স্থানীয়ভাবে উপার্জন করে। পাশাপাশি বিশ্বব্যাপী স্বীকৃতি।

ঠিকানা: ০২ (৮ম তলা) বীর উত্তম আক খন্দকার রোড, মহাখালী সি/এ, ঢাকা-১২১২

ইমেইল: info@brainstation-23.com

ফোন: 9856728,8715146,01713458492

ওয়েবসাইট: www.brainstation-23.com

১১.গ্রামীণ সলিউশন লিমিটেড

Grameen Solutions Limited

গ্রামীণ সলিউশনস লিমিটেড হল গ্রামীণ পরিবারের একটি ফ্ল্যাগশিপ প্রযুক্তি কোম্পানি যা 2006 সালের নোবেল শান্তি পুরস্কার প্রাপক ড. মুহাম্মদ ইউনুস দ্বারা প্রতিষ্ঠিত। গ্রামীণ সমাধানের আক্ষরিক অর্থ হল গ্রামের জন্য সমাধান। GSL ক্রমাগত শিল্প নেতাদের সাথে অংশীদারিত্ব তৈরি করছে যাতে ব্যবসায়িক এবং তথ্য ও প্রযুক্তি সমাধানগুলি উদ্ভাবন এবং তৈরি করা যায় যা সাশ্রয়ী এবং টেকসই। GSL সফটওয়্যার সলিউশন, ওয়েব সলিউশন, সিস্টেম সলিউশন, আইটি সিকিউরিটি সার্ভিস, মোবাইল অ্যাপ্লিকেশন, সোশ্যাল বিজনেস সলিউশন, গ্রাফিক্স এবং অ্যানিমেশন, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান, অফশোর স্টাফ অগমেন্টেশন এবং ইমার্জিং মার্কেট টেকনোলজি প্রতিযোগিতামূলক অফশোর প্রাইস পয়েন্টে অফার করে।

ঠিকানা: গ্রামীণ ব্যাংক ভবন (১২তম তলা), মিরপুর-২, ঢাকা-১২১৬

ইমেইল: ashek.rahman@grameensolutions.com

ফোন: 028021647, 028021648, 029011848, 01711547128

ওয়েবসাইট: www.grameensolutions.com

১২.IBCS- PRIMAX সফটওয়্যার (বাংলাদেশ) লিমিটেড

IBCS-PRIMAX Softwre (Bangladesh) Limited

IBCS- PRIMAX সফটওয়্যার (বাংলাদেশ) লিমিটেড হল একটি CMMI Ievel- 3 এবং ISO 9001:201S, ISO 27001:2013, ISO 20000 প্রত্যয়িত বাংলাদেশ-ব্রিটিশ যৌথ উদ্যোগ কোম্পানি যা 1989 সালে বাংলাদেশের আইনের অধীনে আইটি বিশেষজ্ঞদের একটি গ্রুপ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। একটি গতিশীল ব্যবসা ভিত্তিক, সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন প্রদানকারী তৈরি করার উচ্চাকাঙ্ক্ষার সাথে দেশীয় এবং আন্তর্জাতিক উভয় ক্ষেত্রেই সর্বোচ্চ মানের পেশাদার আইটি সমাধান সরবরাহ করতে সক্ষম।

ঠিকানা: বিল্ডিং নং 6/2, লেভেল 4 এবং 6, কাজী নজরুল ইসলাম রোড, ব্লক # F লালমাটিয়া হাউজিং এস্টেট ঢাকা-1207

ইমেইল: bcbanik@ibcs-primax.com

ফোন: +880-58153968 58153970, 8100489, সেল: 01713397560 01713397561

ওয়েবসাইট: www.ibcs-primex.com

১৩.ইরা ইনফোটেক লিমিটেড

ERA InfoTech  LTD

ইরা-ইনফোটেক লিমিটেড -ব্যাংক এশিয়া লিমিটেড দ্বারা গঠিত একটি জয়েন্ট ভেঞ্চার আইটি কোম্পানি, বাংলাদেশের আইটিটি লিমিটেড এবং স্যাশ টেক এসজি পিটিই। লিমিটেড, সিঙ্গাপুর। ইআরএ 11 ই নভেম্বর 2002-এ এটি একটি যাত্রা শুরু করে। ইআরএ প্রচলিত এবং ইসলামিক উভয়ের জন্যই সেন্ট্রালাইজড রিয়েল-টাইম, ওয়েব-ভিত্তিক কোর ব্যাংকিং সলিউশন তৈরি করেছে, এজেন্ট ব্যাংকিং, লোন অরিজিনেটিং এবং অ্যাপ্রুভাল সিস্টেম, এইচআর এবং পেরোল ম্যানেজমেন্ট সলিউশন, ইআরপি, মাইক্রো ফিনান্স সলিউশন। , ব্যাংক, বহুজাতিক কোম্পানি এবং সরকার সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের জন্য মোবাইল এবং সিস্টেম ক্রিটিকাল সফটওয়্যার। আমাদের কাছে ওরাকল, মাইক্রোসফট, জাভা, ইত্যাদি বিষয়ে জ্ঞানের সাথে আন্তর্জাতিকভাবে প্রত্যয়িত সফ্টওয়্যার পেশাদারদের একটি বড় দল রয়েছে। ERA দেশে বেশ কয়েকটি সফ্টওয়্যার সমাধান তৈরিতে অগ্রগামী। সরকারের জন্য আইটি সলিউশন যেমন একতি বারি একতি খামার (EBEK) ERA এর ক্ষমতাকে একটি ভিন্ন স্তরে নিয়ে গেছে এবং কোম্পানিতে উপলব্ধ বিভিন্ন দক্ষতার সেট প্রমাণ করেছে।

ঠিকানা: বেঙ্গল সেন্টার (৪র্থ তলা), ২৮ তোপখানা রোড, ঢাকা-১০০০।

ইমেইল: serajul@erainfotechbd.com

ফোন: +88-02-47118757

ওয়েবসাইট: www.erainfotechbd.com

১৪.বিজনেস অটোমেশন লি

Business Automation Ltd

1998 সালের ডিসেম্বরে সূচনা হওয়ার পর থেকে, বিজনেস অটোমেশন লিমিটেড তাদের ব্যবসা পরিচালনার উন্নতির জন্য বিশ্বব্যাপী কোম্পানি, এসএমই এবং সরকারী সংস্থাগুলির জন্য বেশ কয়েকটি সফল মানের সমাধান প্রদান করেছে। বেসিস এবং বিসিএস থেকে 8টি পুরস্কার প্রাপ্তির মাধ্যমে আমাদের নিয়োজিত সমাধানের স্বীকৃতি চিহ্নিত করা হয়েছে। এই অনুপ্রেরণার সাথে, কোম্পানিটি ক্লায়েন্টদের আরও মানসম্পন্ন সমাধান সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। কোম্পানিটি বিভিন্ন শিল্প উল্লম্বের জন্য সমাধান বিকাশের ডোমেন জ্ঞান অর্জন করেছে। এটি ক্লায়েন্টের চাহিদা সংরক্ষণের জন্য সমাধান ডিজাইন করার ক্ষেত্রে নমনীয়। কোম্পানীতে প্রতিভাবান প্রযুক্তিগত পেশাদার রয়েছে যারা একটি চ্যালেঞ্জের অধীনে কাজ করছে গুণমান এবং ব্যয়-কার্যকারিতার সাথে আন্তর্জাতিক মানের সমাধানগুলি বিকাশের জন্য। বিজনেস অটোমেশন হল একটি ISO 9001:2008 কোম্পানি এবং Microsoft সার্টিফাইড পার্টনার।

ঠিকানা: BDBL ভবন (9ম তলা - পূর্ব), 12, কাওরান বাজার, ঢাকা-1215

ইমেইল: shoeb@ba-systems.com

ফোন: +880255012125-28

ওয়েবসাইট: http://www.ba-systems.com

১৫.রেভ সিস্টেম লিমিটেড

Reve Systems Ltd

REVE সিস্টেমগুলি 2003 সালে আইপি-ভিত্তিক যোগাযোগ শিল্পকে পরিবেশন করার জন্য একটি ফোকাস পদ্ধতির সাথে শুরু হয়েছিল। একটি টেলিকমিউনিকেশন এবং সফ্টওয়্যার সলিউশন প্রদানকারী, REVE Systems-এর ব্যাকবোন অবকাঠামো থেকে মিডলওয়্যার সহ পেরিফেরাল পণ্য পর্যন্ত বিস্তৃত পণ্য রয়েছে। কোম্পানিটি আজ মোবাইল ভিওআইপি, সফ্টসুইচ এবং বিলিং এবং ব্যান্ডউইথ অপ্টিমাইজেশান সমাধানে নেতৃত্বের অবস্থানে রয়েছে। REVE Systems প্রযুক্তি বিনিয়োগে সর্বোত্তম রিটার্ন নিশ্চিত করে এবং পরিষেবা প্রদানকারীদের বাজারের উপস্থিতিকে তাদের সেরা-শ্রেণীর ভিওআইপি সমাধান প্রদান করে শক্তিশালী করে। ইঞ্জিনিয়ারদের একটি বড় দল তার ক্লায়েন্টদের 24×7 প্লাটিনাম লেভেল সাপোর্ট প্রদান করতে সাহায্য করে। সিঙ্গাপুরে সদর দপ্তর, বাংলাদেশ ও ভারতের প্রধান উন্নয়ন কেন্দ্র এবং যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং হংকং-এ শাখা অফিস।

ঠিকানা: প্লট: 94, পূর্বাচল এক্সপ্রেস হাইওয়ে, ডুমনি, খিলক্ষেত, ঢাকা।

ইমেইল: info@revesoft.com

ফোন: 7217330, Ext-307, 01713000720

ওয়েব: www.revesoft.com

১৬.সফটওয়্যার শপ লিমিটেড (এসএসএল ওয়্যারলেস)

Software Shop Limited (SSL Wireless)

সফ্টওয়্যার শপ লিমিটেড (এসএসএল ওয়্যারলেস) হল বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় সফ্টওয়্যার ডেভেলপমেন্ট, আইটি/আইটিইএস, ফিনটেক, তথ্য সুরক্ষা এবং পেমেন্ট পরিষেবা প্রদানকারী। এটি একটি ISO/IEC 27001:2013 প্রত্যয়িত কোম্পানি, কনকর্ড গার্মেন্টস গ্রুপ (CGG)-এর একটি সংশ্লিষ্ট কোম্পানি - বাংলাদেশের সবচেয়ে বড় গার্মেন্টস রপ্তানিকারক গ্রুপগুলির মধ্যে একটি। SSL ওয়্যারলেস দেশের প্রথম এবং বৃহত্তম অনলাইন পেমেন্ট এগ্রিগেটর এবং মার্চেন্ট সার্ভিস প্রোভাইডার হয়ে উঠেছে তার PSO লাইসেন্সপ্রাপ্ত এবং PCI DSS ভার্সন 3.2.1 সার্টিফাইড পেমেন্ট গেটওয়ে প্ল্যাটফর্ম যার নাম SSLCOMMERZ।

ঠিকানা: 93/B, নিউ ইস্কাটন রোড, ঢাকা

ইমেইল: redwan@sslwireless.com

ফোন: 9116496, 9120428-30,8118151, 8112035, 8316969, 01711-527439

ওয়েবসাইট: www.sslwireless.com

১৭.এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি লি

Ethics Advanced Technology Ltd

এথিক্স অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ইএটিএল) হল একটি বেসরকারী কোম্পানি এবং বাংলাদেশে উদ্ভাবনী আইসিটি পরিষেবা এবং সমাধান প্রদানকারী একটি নেতৃস্থানীয় এন্টারপ্রাইজ যা 1999 সালের নভেম্বরে প্রতিষ্ঠিত হয়েছিল। ইএটিএল বাংলাদেশ ভিত্তিক কোম্পানি, বেসরকারি খাতের সংস্থা, এনজিও, দাতা, সরকার এবং সরকারের সাথে অংশীদারিত্ব এবং সহযোগিতার বিকাশ করেছে। এছাড়াও বিশ্বের বিখ্যাত কিছু আইটি বিশেষজ্ঞ সংস্থা যেমন আইবিএম, সান ওরাকল (অবকাঠামোগত অংশীদার), টেলিটক, সিটিসেল, গ্রামীণফোন, সিক্স ডি টেলিকম সলিউশন এবং আরও অনেকগুলি প্রযুক্তি এবং দক্ষ সমাধানগুলির বিকাশের জন্য।

ঠিকানা: রূপায়ন শপিং স্কয়ার, লেভেল 5, ব্লক-জি, সায়েম সোবহান আনভীর রোড, বসুন্দারা আর/এ, ঢাকা-1229

ইমেইল: mubin.eatl@gmail.com

ফোন: 01733613000

ওয়েবসাইট: www.eatlbd.com

১৮.কোনা সফটওয়্যার ল্যাব লিমিটেড

Kona Software Lab Limited

কোনা সফ্টওয়্যার ল্যাব লিমিটেড দক্ষিণ কোরিয়ার স্মার্ট কার্ড প্রস্তুতকারক কোনা আই কো. লিমিটেডের সরাসরি সহযোগী হিসেবে বাংলাদেশে 6 তম বছর পালন করছে যার 20 বছরেরও বেশি প্রভাবশালী আন্তর্জাতিক উপস্থিতি রয়েছে। একটি সাবসিডিয়ারি হওয়া সত্ত্বেও, KonaSL ক্রমাগত বিশ্বব্যাপী সদর দফতরে অগ্রণী প্রযুক্তি পণ্য সরবরাহ করে যার ধারণা থেকে ডিজাইন, বিকাশ থেকে বিপণন অন্তর্দৃষ্টি পর্যন্ত বিস্তৃত সুযোগ রয়েছে।

ঠিকানা: পুলিশ প্লাজা কনকর্ড টাওয়ার-এ, 8ম তলা, ইউনিট: এইচ, প্লট: 02, রোড: 144, গুলশান: 01, ঢাকা: 1212

ইমেইল: info_ksl@konasl.com

ফোন: 0255045191, 0255045192

ওয়েবসাইট: www.konai.com

১৯.সিকিউর লিংক সার্ভিসেস বাংলাদেশ লিমিটেড (SELISE)

Secure Link Services Bangladesh Ltd. (SELISE)

SELISE হল একটি সফ্টওয়্যার ফার্ম যা কৌশল থেকে বাস্তবায়ন পর্যন্ত ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরিতে নিযুক্ত। তথ্য প্রযুক্তি এবং ইন্টারনেট সম্পর্কে আমাদের বোঝাপড়া আমাদের সমস্ত শিল্প জুড়ে ব্যবসায়িক কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে।

ঠিকানা: মিডাস সেন্টার, বাড়ি # 05, রোড # 16 (নতুন) ধানমন্ডি, ঢাকা-1209

ইমেইল: reaz.ahmad@selise.ch

ফোন: 02-9104556

ওয়েবসাইট: www.selise.ch

২০.কাজ সফটওয়্যার

Kaz Software

তারা বাংলাদেশের একটি কাস্টম সফটওয়্যার কোম্পানি। তারা 2004 সালে একটি স্টার্ট-আপ সফ্টওয়্যার আউটসোর্সিং কোম্পানি হিসাবে শুরু করেছিল। তারা 2005 সালে একটি বাংলাদেশ লিমিটেড কোম্পানিতে পরিণত হয়েছিল এবং প্রতি বছর বৃদ্ধি পাচ্ছে।

তারা ক্লায়েন্টদের জন্য প্রযুক্তিগত সমাধান খুঁজে পায়। সাধারণত এর অর্থ হবে তারা তাদের জন্য সফ্টওয়্যার পণ্য তৈরি করছে, কিন্তু কখনও কখনও তারা ব্যবসার ডেটা গবেষণা বা তাদের ফায়ারওয়াল সেট আপ করার মতো সম্পূর্ণ ভিন্ন কিছু করছে।

ঠিকানা: ৩৫/৫ শান্তিনগর, ঢাকা-১২১৭

ইমেইল: info@kaz.com.bd

ফোন: 48315727

ওয়েব: www.kaz.com.bd

software companies in bangladesh,highest paying software companies in bangladesh,internship in software companies in bangladesh,multinational software companies in bangladesh,top erp software companies in bangladesh,list of top software companies in bangladesh,foreign software companies in bangladesh,top 100 software companies in bangladesh,list of software companies in bangladesh,japanese software companies in bangladesh,top software companies in bangladesh,software development companies in bangladesh,বাংলাদেশের সেরা আইটি প্রতিষ্ঠান,আইটি কোম্পানি কি,বাংলাদেশের সেরা সফটওয়্যার ডেভেলপমেন্ট ফার্ম,সফটওয়্যার কোম্পানি বাংলাদেশ,সফটওয়্যার কোম্পানি তৈরি