স্ত্রীকে তালাকের পর দুধ দিয়ে গোসল করে গ্রামবাসীদের খিচুড়ি খাওয়ালেন
আজিজুল হক

দ্বিতীয় স্ত্রীকে তালাক দেয়ায় তাকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ করে নিয়েছেন প্রথম স্ত্রী।

এ সময় প্রথম স্ত্রীর সঙ্গে এলাকাবাসী রাতভর ঢাকঢোল পিটিয়ে আনন্দ-উল্লাসে মেতে ওঠে। গানবাজনা ও আনন্দ-উল্লাসের সঙ্গে ওই গ্রামে রাতভর চলে খিচুড়ি উৎসব।

রবিবার (২০ জানুয়ারি) রাতে উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামে এ ঘটনা ঘটেছে।

গ্রামবাসী কয়েকজনের জানান, ২০০১ সালে সিংগারদিঘী গ্রামের মৃত কাজিম উদ্দিনের ছেলে আজিজুল হকের (৩৭) সঙ্গে পার্শ্ববর্তী ছলিংমোড় এলাকার আবদুল মজিদের মেয়ে তাজ নাহারের বিয়ে হয়। ওই দম্পতির ঘরে দু'টি সন্তান রয়েছে। পরে ২০১৩ সালে স্বামী-স্ত্রীর মধ্যে সামান্য কথাকাটাকাটি থেকে মনোমালিন্যের সৃষ্টি হয়। এতে এলাকার কয়েকজনের প্ররোচণায় দ্বিতীয় বিয়ে করেন আজিজুল। দ্বিতীয় বিয়ের পর থেকেই সংসারে ঝগড়াঝাটি লেগে থাকতো।

দ্বিতীয় বিয়ের পর থেকে আজিজুলের সংসারে অশান্তি শুরু হয়। সংসারে শান্তি ফিরিয়ে আনতে আজিজুল নিজেই আইনিভাবে দ্বিতীয় স্ত্রীকে তালাক দেন।

এতে খুশি হয় স্থানীয়রা। তারা নিজেদের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে কয়েক গ্রামের মানুষকে খিচুড়ি খাওয়ানো হয়। পাশাপাশি প্রথম স্ত্রী তাজ নাহার স্বামী আজিজুলকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ করে নেন।

আজিজুল হক বলেন, আমি দুই বিয়ে করেছিলাম। এতে সংসারে অশান্তি শুরু হয়। সংসারে শান্তি ফেরাতে ছোট স্ত্রীকে তালাক দিয়েছি। আমি ভালো হয়ে গেছি। জীবনে আর বিয়ে করব না। আল্লাহ আমাকে ক্ষমা করুক। পাশাপাশি জীবনে কেউ যেন দুই বিয়ে না করে তার অনুরোধ রইল।

যৌনতার রানী ছিলাম,ভোগ করি যৌনতা: তসলিমা
জুলিয়া পাস্ত্রানা
মেয়েদের কষ্টের স্ট্যাটাস
জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস ও ২০২৪
চার্লি চ্যাপলিনের বিখ্যাত কিছু উক্তি
বাংলাদেশের সেরা ১০ টি কনডম-Top 10 condoms in Bangladesh
দৌলতদিয়া কিভাবে যাওয়া যায়
হিজড়া কি সন্তান জন্ম দিতে পারে - Can transgenders give birth to children?
হিজড়া হওয়ার লক্ষণ - Signs of being transgender
নিপাহ ভাইরাস - Nipah virus