পাকিস্তানের বিপক্ষে ৮৯ রানে অলআউট অস্ট্রেলিয়া
বাবর আজম
ইমাদ ওয়াসিমের ঘূর্ণি, ফাহিম আশরাফ ও শাহিন আফ্রিদির গতির মুখে পড়ে ৮৯ রানেই অললাউট

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে ৮৯ রানে অলআউট অস্ট্রেলিয়া। আরও একটি বাজে রেকর্ড গড়ল অজি ক্রিকেট দল।

বৃহস্পতিবার আবুধাবিতে পাকিস্তানের ৮ উইকেটে করা ১৫৫ রানের জবাবে ৮৯ রানেই অলআউট অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন ক্রিকেট দল। ৬৬ রানের জয় পায় সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান।

এর আগে ২০১২ সালে এই পাকিস্তানের বিপক্ষেই দুবাইয়ে ৮৯ রানে অলআউট হয়েছিল অস্ট্রেলিয়া। সেই ম্যাচে অধিনায়ক মোহাম্মদ হাফিজের অলরাউন্ড নৈপুণ্যে ৩১ রানে হেরে যায় জর্জ বেইলির অস্ট্রেলিয়া।

২০১৪ সালে ভারতের বিপক্ষে ঢাকায় ৮৯ রানে অলআউট হয়েছিল অস্ট্রেলিয়া। তবে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফর্মেটে অস্ট্রেলিয়ার সর্বনিম্ন স্কোর ৭৯। ২০০৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটনে এই বাজে রেকর্ড গড়ে অজিরা।

বৃহস্পতিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে দুই উইকেটে ১০২ রান করা পাকিস্তান এরপর নিয়মিত উইকেটে হারিয়ে ২০ ওভারে ১৫৫ রানে গুটিয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করে অপরাজতি থাকেন বাবর আজম। তার ইনিংসটি ৫৫ বলে ৫টি চার ও একটি ছক্কায় সাজানো। এছাড়া ৩৯ রান করেন মোহাম্মদ হাফিজ। শেষ দিকে মাত্র ৮ বল খেলে ১৭ রান করেন পেস বোলার হাসান আলী। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন বিলি ও আন্দ্রে টাই।

টার্গেট তাড়া করতে নেমে ইমাদ ওয়াসিমের ঘূর্ণি, ফাহিম আশরাফ ও শাহিন আফ্রিদির গতির মুখে পড়ে ৮৯ রানেই অললাউট অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন নাথান নিল। পাকিস্তানের হিয়ে একাই চার উইকেট নেন ইমাদ। দুটি করে উইকেট ভাগাভাগি করেন ফাহিম ও শাহিন।

ভারত-পাকিস্তান মহারণ শুরু
সেমিফাইনাল খেলবে বাংলাদেশ !
আমতলীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফাইনাল খেলা অনুষ্ঠিত
ফিফা র‍্যাংকিং ২০২৬-FIFA ranking 2026
ওপেনটি বাইস্কোপ-Open Tee Bioscope