পররাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ ২০২৪
MOFA Job Circular 2023

পররাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Ministry of Foreign Affairs  Job Circular 2023

পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশের পররাষ্ট্র নীতি বাস্তবায়ন এবং আন্তর্জাতিক যোগাযোগের জন্য গঠিত বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়। বহির্বিশ্বে একটি সার্বভৌম রাষ্ট্রসত্ত্বার যে-প্রকাশ ও ভাবমূর্তি, তার মূল ভিত্তিপ্রস্তর হলো রাষ্ট্রের পররাষ্ট্রনীতি। একটি পরিকল্পিত কাঠামোর মধ্য দিয়ে দেশের পররাষ্ট্রনীতি বাস্তবায়ন করা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ে ০৩টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে। আগ্রহীরা আগামী ১৪ জুলাই ২০২৩ খ্রিঃ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: পররাষ্ট্র মন্ত্রণালয়

বিভাগের নাম: প্রশাসন অনুবিভাগ

১. পদের নাম: গবেষণা সহকারী

পদসংখ্যা: ১ টি

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

২. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদসংখ্যা: ৫৬ টি

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

৩. পদের নাম: উচ্চমান করণিক

পদসংখ্যা: ১ টি

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

কর্মস্থল: যে কোনো স্থান

বয়স: ১৪ জুলাই ২০২৩ তারিখে ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর। ২৫ মার্চ ২০২০ তারিখ যাদের বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছিলো; তারাও আবেদন করতে পারবেন।

আবেদনের সূত্র: আগ্রহীরা mofa.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে ২২৩ টাকা অফেরতযোগ্য হিসেবে ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদন শুরু: ১৫ জুন ২০২৩ তারিখ সকাল ১০টা থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৪ জুলাই ২০২৩ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,পররাষ্ট্র মন্ত্রণালয় নোটিশ,মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023,পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব কে?Mofa অনুমোদন কি,পররাষ্ট্র মন্ত্রণালয় এর কাজ কি?পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের তালিকা,পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের তালিকা,পররাষ্ট্র মন্ত্রণালয় যোগাযোগ,পররাষ্ট্র মন্ত্রণালয় সত্যায়িত,পররাষ্ট্র মন্ত্রণালয় ওয়েবসাইট,পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নাম ও মোবাইল নাম্বার,পররাষ্ট্র মন্ত্রণালয় কর্মকর্তা,পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক,ministry of foreign affairs bangladesh job circular 2023,mofa job circular 2022,benapole job circular 2023,mofa check,bd customs job circular 2023,dhaka embassy job circular in bd job,bd job circular today,welfare job circular 2023,How do I find my MOFA application data?What does the Ministry of Foreign Affairs do?Who is the Minister of Foreign Affairs in Bangladesh?What is the address of MOFA?ministry of foreign affairs, bangladesh officers list,পররাষ্ট্র মন্ত্রণালয়,www.mofa.gov.bd order,foreign minister of bangladesh,8/10: ready for mofa verification,visa mofa gov bd,

সূত্র: ইত্তেফাক, ১৪ জুন ২০২৩
মাগুরা গ্রুপ নিয়োগ ২০২৪
মার্কেন্টাইল ব্যাংক নিয়োগ ২০২৪
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-PUST Job Circular 2024
বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড নিয়োগ ২০২৪
বিদেশি সংস্থায় নিয়োগ ২০২৪
বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪