বাংলাদেশের সেরা ১০টি ওয়েবসাইট
Top 10 websites in Bangladesh

বাংলাদেশের সেরা ১০টি ওয়েবসাইট

১.Prothomalo.com

প্রথম আলো প্রতিমাসে গড়ে ২.৫ কোটি এই ওয়েবসাইট ভিজিট করে থাকে। প্রথম আলো হলো নিউজ ওয়েবসাইট। প্রথম আলো অনলাইনে এবং অফলাইনে নিউজ সরবরাহ করে থাকে। গড়ে ৮ মিনিট মতো মানুষ প্রথম আলোর নিউজ পড়ে থাকে।

২.Somoynews.tv :

প্রথম আলোর পড়ে সময় নিউজ এর ওয়েবসাইট এর Ranking আসে। প্রতিমাসে গড়ে ২৮ লক্ষ মানুষ এই ওয়েবসাইট ভিজিট করে থাকে। ৪ মিনিট মতো সময় নিউজ এর আর্টিকেল পড়ে থাকে মানুষ।

৩.Jagonews24.com

কম সময়ের ভিতরে জাগোনিউস অনেক জনপ্রিয়তা পেয়েছে। এই ওয়েবসাইট গড়ে ৩২ লক্ষ মানুষ প্রতিমাসে ভিজিট করে থাকে। গড়ে ৩ মিনিট মতো এই ওয়েবসাইট এর নিউজ পড়ে থাকে মানুষ।

৪.Google.com.bd :

গুগল সব দেশেই ১ নাম্বার ওয়েবসাইট কোন সন্দেহ নেই। থাকবেই না কেনও গুগলে তো মানুষ সার্চ দিয়ে কোন কিছু খুঁজতে গুগলকে ব্যবহার করে থাকে। আপনি কি জানেন গুগল প্রথম অফিসটি ভাড়ায় গ্যারেজে তৈরি করেছিলে দুই বন্ধু মিলে Sergey Brin and larry page। গুগলের আরেকটি মজার ফেক্ট হলো gmail. এই gmail গুগল কে সাফল্যের অন্যতম কাছে নিয়ে গেছে। যেদিন গুগল Gmail launch করেছে সেদিন ছিলো April Fool কতই না মজাদার বিষয়। গুগল এতো বড় কোম্পানি হওয়ার সত্বেও তারা তাদের অফিসে বিভিন্ন ভাষা কথা বলার অনুমতি আছে, শুধু ইংরেজি ভাষা না, French, Germany, italian, Swedish, finnish, spanish, Portuguese, dutch, Norwegian And Danish এই ভাষাগুলো গুগলে অফিশিয়াল ভাবে ব্যবহার করে থাকে।

৫.Bd-pratidin.com

বাংলাদেশ প্রতিদিন গড় ভিজিটর ৪১ লক্ষ মতো নিউজ জগতে সবচেয়ে বেশি সময়ে পড়ে মানুষ। গড়ে ১৩ মিনিট করে এই ওয়েবসাইট নিউজ পড়ে থাকে।

৬.Kalerkantho.com

কালের কন্ঠ অনলাইন এবং অফলাইনে নিউজ সরবরাহ করে থাকে। প্রতিমাসে ৬৪ লক্ষ মতো মানুষ এই ওয়েবসাইট ভিজিট করে থাকে গড়ে ৬ মিনিট মতো এই ওয়েবসাইট এর নিউজ পড়ে থাকে।

৭.Jugantor.com

যুগান্ত পত্রিকা সবচেয়ে পড়ে বাংলাদেশ এর চাহিদা থাকবে দিন বা দিন। যুগান্তর অনলাইন এবং অফলাইনে নিউজ সরবরাহ করে থাকে। এই ওয়েবসাইট গড় ভিজিটর৬৩ লক্ষ + এবং ৬:৩০ মিনিট করে প্রতিদিন তাদের নিউজ পড়ে মানুষ ।

৮.Bdnews24.com

বিডিনিউজ এর চাহিদা দিন দিন বাড়তেছে। গড়ে এই ওয়েবসাইট এর ভিজিটর ৬৭ লক্ষ প্রায়। ৭ মিনিট করে এই ওয়েবসাইট নিউজ পড়ে থাকে প্রতিদিন।

৯.Banglanews24.com

একটি জিনিস হয়তো লক্ষ করলে দেখবেন বাংলাদেশ যা ওয়েবসাইট টপে আছে তা সবগুলো নিউজ সাইট সবার আগে আছে, বাংলাদেশ মানুষ কতপরিমাণ নিউজ পড়ে থাকে একবার কল্পনা করে দেখুন। এই ওয়েবসাইট গড়ে ভিজিটর ২৪ লক্ষ মতো গড়ে ১২ মিনিট করে মানুষ এই সাইটের নিউজ পড়ে থাকে।

১০.Daraz.com.bd

আমাদের ই-কমার্স সাইট চীনের।যা একসময় বাংলাদেশর owners ছিলো এটা বর্তমানে আলিবাবার আন্ডারে পরিচালনা হয়ে থাকে। ৬৩ লক্ষ মতো মানুষ গড়ে ভিজিট করে থাকে এই ওয়েবসাইট ভেবে দেখুন তাদের কাস্টমার কত হবে দারাজ এর এখন পযন্ত ৭০ লক্ষ মতে ক্রেতা আছে। বলা যায় বাংলাদেশের নাম্বার ১ ই-কমার্স সাইট। আপনার কি মতামত কমেন্টে জানিয়ে দিন।

Banglatribune.com : 

বাংলা ট্রিবিউন: এটা ও একটা নিউজ সাইট এই ওয়েবসাইট গড়ে ১৯ লক্ষ মানুষ ভিজিট করে থাকে। বাংলাদেশ মানুষ নিউজ বেশি পড়ে থাকে এটা মাথায় রাখতে হবে।

Wikipedia.org :

Wikimedia তে প্রায় অনেক দেশের ভাষায় তথ্য সরবরাহ করে থাকে। উইকিপিডিয়া সবচেয়ে ইন্টারেস্টিং ফেক্ট হলো তাদের লোগো। এটা খেয়াল করলে দেখবেন বিভিন্ন ভাষায় আইকন দেওয়া আছে এবং কয়েকটি জায়গায় ফাকা আছে। উইকিপিডিয়া তাদের লোগোর মাধ্যমে সন্দেশ দিচ্ছে তারা পুরো পৃথিবীর ভাষা তাদের ওয়েবসাইট রাখবে। যেদিন এই লোগো পুরো ভর্তি হয়ে যাবে তখন বুঝে নিবেন উইকিপিডিয়া তে সকল ভাষার তথ্য সরবরাহ করেছে৷

Ntvbd.com

Bdjobs.com

Bikroy.com

Dainikshiksha.com

Teletalk.com.bd

Samakal.com

Thedailystar.net

Bbc.com

Ittefaq.com.bd

মেঠো ইঁদুর-Bengal Bandicot Rat
রাম কোটা বা বড় কাঠবিড়ালি - Black Giant Squirrel
মুখপোড়া হনুমান বা লালচে হনুমান-Capped langur
অনুমতি ছাড়া গ্রেপ্তার নয়! মন্ত্রিসভায়
খালেদা-তারেক জড়িত থাকায় আলামত ধ্বংস করা হয়েছিলো : প্রধানমন্ত্রী
বাংলাদেশের দর্শনীয় স্থানসমূহ-Places of interest in Bangladesh
বাংলাদেশের সেরা ১০ টি বিশ্ববিদ্যালয়
বাংলাদেশের পাঁচ তারকা হোটেলের তালিকা
সাপে কামড়ালে প্রাথমিক চিকিৎসা - First aid for snake bite
মেট্রোরেল সম্পর্কে সাধারণ জ্ঞান - General knowledge about Metrorail